Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয় দিয়ে বছর শুরু মোরিনহোর স্পার্সের


২ জানুয়ারি ২০২১ ২০:৫৭

লিভারপুল ও লেস্টার সিটির কাছে টানা দুই ম্যাচ হার, এরপর উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সের বিপক্ষে ড্র করে পয়েন্ট খুইয়ে টেবিলের শীর্ষ থেকে নেমে যেতে হয়েছিল টটেনহাম হটস্পার্সকে। এর ভেতর আবার ফুলহামের বিপক্ষে গত ৩১ ডিসেম্বরের ম্যাচটি কোভিড-১৯ সংক্রমণের কারণে স্থগিত হয়ে যায়। নতুন বছরের প্রথম ম্যাচে জোসে মোরিনহোর দল মুখোমুখি হয় লিডস ইউনাইটেডের। আর এই ম্যাচে হ্যারি কেন-সনের যুগলবন্দিতে ৩-০ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে স্পার্স।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগের এবারের মৌসুম আরও বেশি জমজমাট। শীর্ষে থাকা লিভারপুলের ৩৩ পয়েন্টের সমান পয়েন্ট নিয়েও দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলসরা গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে অবস্থান করছে। আর সমান ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তিনে টটেনহাম হটস্পার্স। স্পার্সের সমান ২৯ পয়েন্ট নিয়ে চারে লেস্টার, পাঁচে এভারটন। এরপর ছয়ে থাকা চেলসির পয়েন্ট ২৬।

অবশ্য কেবল চেলসিরই নয় সেই সঙ্গে অ্যাস্টন ভিলা (২৬) সাতে। ম্যানচেস্টার সিটি (২৬) আটে, সাউদাম্পটন (২৬) ৯-১ আর ওয়েস্ট হাম ইউনাইটেডও ২৬ পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে। ১৭ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে লিডস ইউনাইটেড।

ঘরের মাঠে লিডসের বিপক্ষে দুর্দান্ত শুরু করে স্পার্স। ম্যাচের সময় আধা ঘণ্টা স্পর্শ করার আগেই লিড নেয় স্বাগতিকরা। ম্যাচের ২৮ মিনিটের মাথায় স্পার্স মিডফিল্ডার বার্গউইনকে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন হ্যারি কেন। প্রথমার্ধের শেষ দিকে স্পার্সের হয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করেন হিউং মিন সন।

ম্যাচের ৪৩তম মিনিটে ডি বক্সের ভেতর হ্যারি কেনের নিচু করে বাড়ানো ক্রস জালে জড়ান সন, আর স্পার্স লিড নেয় ২-০ ব্যবধানে। এটি স্পার্সের জার্সিতে সনের ১০০তম গোল। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে এটি সনের ১২তম গোল। প্রথমার্ধে ২-০’তে এগিয়ে থেকেই বিরতিতে যায় মোরিনহোর দল।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই ব্যবধান ৩-০ করেন টবি অল্ডারওয়েরেল্ড। সনের করা কর্নার থেকে মাথা নিচু করে হেড করে বল জালে জড়িয়ে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন এই ডিফেন্ডার। আর তাতেই ম্যাচের সময় এক ঘণ্টা অতিবাহিত হওয়ার আগেই জয় নিশ্চিত করে ফেলে স্পার্স। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জোসে মোরিনহোর টটেনহাম হটস্পার্স।

বিজ্ঞাপন

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ জোসে মোরিনহো টটেনহাম হটস্পার্স বনাম লিডস ইউনাইটেড পয়েন্ট টেবিল হিউং মিন সন হ্যারি কেন'

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর