Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেলেকে পেছনে ফেলে ইতিহাসের হাতছানি রোনালদোর


৪ জানুয়ারি ২০২১ ০৩:৫৭

ইতালির অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে উদিনেসের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচের তখন ৩১ মিনিট চলছে। জুভে মিডফিল্ডার অ্যারন রামসের বাড়ানো বল ডি বক্সের ভেতর পেয়ে বল জালে জড়ান ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই ইতিহাসের পাতায় নাম লেখান রোনালদো। এদিন কিংবদন্তি পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভেঙে নতুন করে ইতিহাস রচনা করেছেন পর্তুগিজ এই মহাতারকা।

তবে এখনই ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে যাননি রোনালদো। কেননা পেলের থেকে দুই গোল বেশি নিয়ে জোসেপ বিকন এখনও শীর্ষে অবস্থান করছেন। বিকন অস্ট্রিয়ান-চেক স্ট্রাইকার ছিলেন। ফুটবল ইতিহাসে সর্বোচ্চ ৭৫৯ গোল করে শীর্ষে অবস্থান করছেন তিনিই। তাঁর পরে ৭৫৭ গোল নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন ব্রাজিলের কিংবদন্তি পেলে।

উদিনেসের বিপক্ষে ম্যাচের ৩১ মিনিটে গোল করে পেলের রেকর্ড স্পর্শ করেন রোনালদো। আর ম্যচের ৭০ মিনিটে আরও একবার স্কোরশিটে নাম লিখিয়ে এককভাবে বনে যান ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। রোনালদোর গোল সংখ্যা এখন ৭৫৮। এর ভেতর ক্লাব ফুটবল থেকে ৬৫৬ গোল করেছেন রোনালদো। আর জাতীয় দলের জার্সিতে ১০২টি গোল ক্রিস্টিয়ানো রোনালদোর।

স্প্যানিশ দৈনিক ওয়ানডা সেরো, এএস এবং ইএসপিএন’র সংবাদদাতা এবং ফুটবল রেকর্ড সংগ্রাহক অ্যালেক্সিসের তথ্য অন্যযায়ী জোসেপ বিকন ৭৫৯টি গোল করে শীর্ষে। সদ্য দুইয়ে উঠে আসা রোনালদো ৭৫৮টি গোল করেছেন ১০৩৫টি ম্যাচ খেলে। যেখানে পেলে তাঁর ৭৫৭টি গোল করেছেন ৮১৫টি ম্যাচে। এছাড়াও স্প্যানিশ দৈনিক মার্কাও নিশ্চিত করেছে ৭৫৮ গোল করে রোনালদো সর্বোচ্চ গোলদাতার তালিকার দুইয়ে উঠে এসেছেন।

কিংবদন্তি পেলে ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস পেলে পেলেকে স্পর্শ সর্বোচ্চ গোলের রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর