Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদো ঝলকে জিতে বছর শুরু জুভেন্টাসের


৪ জানুয়ারি ২০২১ ০৪:৩০

ইতালিয়ান সিরি আ’তে ২০২১ সালে নিজেদের প্রথম ম্যাচেই বাজিমাৎ জুভেন্টাসের। ২০২০ সালের শেষ ম্যাচটি ফিওরেন্টিনার কাছে ৩-০ গোলে হারলেও নতুন বছরে উদিনেসকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে জুভেন্টাস। এদিন জুভেন্টাসের জয়ের সঙ্গে সঙ্গে রেকর্ড বইয়ে নতুন করে নাম লিখিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ইতালির অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে উদিনেসের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচের তখন ৩১ মিনিট চলছে। জুভে মিডফিল্ডার অ্যারন রামসের বাড়ানো বল ডি বক্সের ভেতর পেয়ে বল জালে জড়ান ক্রিস্টিয়ানো রোনালদো। আর তাতেই ইতিহাসের পাতায় নাম লেখান রোনালদো। এদিন কিংবদন্তি পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভেঙে নতুন করে ইতিহাস রচনা করেছেন পর্তুগিজ এই মহাতারকা।

বিজ্ঞাপন

তবে এখনই ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে যাননি রোনালদো। কেননা পেলের থেকে দুই গোল বেশি নিয়ে জোসেপ বিকন এখনও শীর্ষে অবস্থান করছেন। বিকন অস্ট্রিয়ান-চেক স্ট্রাইকার ছিলেন। ফুটবল ইতিহাসে সর্বোচ্চ ৭৫৯ গোল করে শীর্ষে অবস্থান করছেন তিনিই। তাঁর পরে ৭৫৭ গোল নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন ব্রাজিলের কিংবদন্তি পেলে।

উদিনেসের বিপক্ষে ম্যাচের ৩১ মিনিটে গোল করে পেলের রেকর্ড স্পর্শ করেন রোনালদো। আর ম্যচের ৭০ মিনিটে আরও একবার স্কোরশিটে নাম লিখিয়ে এককভাবে বনে যান ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। রোনালদোর গোল সংখ্যা এখন ৭৫৮। এর ভেতর ক্লাব ফুটবল থেকে ৬৫৬ গোল করেছেন রোনালদো। আর জাতীয় দলের জার্সিতে ১০২টি গোল ক্রিস্টিয়ানো রোনালদোর।

এদিন ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়েছিল জুভেন্টাস, তবে ভিএআরে দেখা মেলে উদিনেস অফসাইডে গোল করে। আর তাই সে যাত্রায় রক্ষা পায় তুরিনের বুড়িরা। এরপর শুরু রোনালদো শো! ম্যাচের ৩১ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। আর তাঁর করা গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে জুভে।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে ফেদেরিখো চিয়েসা গোল করে জুভেদের লিড দ্বিগুণ করেন। এই গোলের যোগানদাতাও রোনালদো। এরপর ৭০ মিনিটে নিজের দ্বিতীয় গোলে দলকে এগিয়ে নেন ৩-০ ব্যবধানে। শেষ দিকে একটি গোল পরিশোধ করে উদিনেস, আর পরক্ষণেই পাওলো দিবালা গোল করে ব্যবধান করেন ৪-১।

শেষ পর্যন্ত রোনালদোর দুই গোল, চিয়েসা ও দিবালার একটি করে গোলে ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। এই জয়ে সিরি আ’র পাঁচে উঠে এসেছে জুভে। ১৫ ম্যাচে ১১ জয় আর চার ড্র’তে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। এক ম্যাচ কম খেলে ৭ জয় ৬ ড্র আর এক হারে ২৭ পয়েন্ট জুভেন্টাসের।

২০২০/২১ মৌসুম ইতালিয়ান সিরি আ ক্রিস্টিয়ানো রোনালদো জয়ে ফিরল জুভেন্টাস জুভেন্টাস বনাম উদিনেস জুভেন্টাসের জয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর