Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে ফাইনালে সাইফ


৬ জানুয়ারি ২০২১ ১৯:১০

ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে সাইফ স্পোর্টিং। গোটা ম্যাচে দুর্দান্ত পারফর্ম করা সাইফের বিপক্ষে দাঁড়াতেই পারেনি চট্টগ্রাম আবাহনী। মারুফুল হক এবার মগজের লড়াইয়ে হেরে বসলেন সাইফের বেলজিয়ান কোচ পল পুটের কাছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের মাত্র ৮ মিনিটের মাথায় লিড নেয় সাইফ। যেখানে চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক দিদিয়েরই ভুল করে বসেন। উজবেকিস্তানের সিরোজউদ্দিনের ফ্রি কিক থেকে আসা বল দিদিয়ের বক্সের ভেতর ক্লিয়ার করতে পারেননি। নাইজেরিয়ান ডিফেন্ডার এমানুয়েল আরিওচুকু দুরূহ কোণ থেকে বল পেয়ে বাঁ পায়ের জোরালো ভলিতে জাল কাঁপান। গোলকিপার মোহাম্মদ নাঈমও কিছু করতে পারেননি।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ২১ মিনিটে সিরোজউদ্দিনের আরও একটু দুর্দান্ত প্রচেষ্টা ব্যর্থ হয় ক্রসবারে বল লাগলে। এ যাত্রায় ক্রসবার চট্ট. আবাহনীকে বাঁচালে প্রথমার্ধে ওই ১-০ ব্যবধানেই পিছিয়ে থেকে শেষ করে চট্টগ্রামের দলটি।

দ্বিতীয়ার্ধেও সাইফের পারফরম্যান্স ছিল গোছালো। তবে মুহুর্মুহ আক্রমণ করেও দ্বিতীয় গোলের দেখা পাচ্ছিল না দলটি। অপেক্ষা করতে হয় ম্যাচের ৭১ মিনিট পর্যন্ত। ডান প্রান্ত থেকে আরিফুরের চিপ থেকে নাইজেরিয়ান ইকেচুকু কেনেথ তা নিয়ন্ত্রণ নিয়ে ডান পায়ের সাইড ভলিতে ব্যবধান করেন ২-০।

২-০ গোলে পিছিয়ে পড়ার পর চট্টগ্রাম আবাহনীর আরও বড় আঘাত পায়, দিদিয়ের লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। মাঝমাঠে আল আমিনকে ফেলে দেন চট্টগ্রাম আবাহনী অধিনায়ক। রেফারি তাকে দ্বিতীয় হলুদের সঙ্গে দেখান লাল কার্ড। আর ফাউলের শিকার আল আমিনকে নিতে হয় চিকিৎসকের কাছে।

বিজ্ঞাপন

শেষ দিকে ১০ জনের দল নিয়েও লড়াইয়ের ইঙ্গিত দেয় চট্টগ্রাম আবাহনী। রাগিব হোসেনের শট ক্রসবারে লেগে ফিরে আসলে হতাশা চরমে পৌঁছে যায় দলটি। খেলার একদিম অন্তিম মুহূর্তে চট্টগ্রাম আবাহনীর জালে তৃতীয় বার বল জড়ান ডিফেন্ডার ইয়াছিন আরাফাত। আর তাতেই ফেডারেশন কাপ থেকে ছিটকে যায় চট্টগ্রাম আবাহনী আর ফাইনালের টিকিট নিশ্চিত করে সাইফ স্পোর্টিং।

চট্টগ্রাম আবাহনী চট্টগ্রাম আবাহনী বনাম সাইফ স্পোর্টিং ফাইনালে সাইফ ফেডারেশন কাপ সাইফ স্পোর্টিং সেমিফাইনাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর