Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই সিরিজের জন্য ব্যাটিং কোচ নিয়োগ দিল বিসিবি


৬ জানুয়ারি ২০২১ ২২:৪৪

আপাতত দুই সিরিজের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সাবেক ইংলিশ ক্রিকেটার ও কোচ জন লুইস আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং মার্চে নিউজিল্যান্ড সফরে তামিম-মুশফিকদের গুরুর দায়িত্ব পালন করবেন। বলে রাখা ভালো উইন্ডিজ সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই তাকে পাচ্ছে টাইগার ক্রিকেট প্রশাসন।

বুধবার (৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর নিশ্চিত করেছে বিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য জন লুইসকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৫০ বছর বয়সী এই সাবেক এই কাউন্টি টপ অর্ডার ব্যাটসম্যান ২০০৭ সাল থেকে কোচিং পেশার সঙ্গে সম্পৃক্ত ও সম্প্রতি ইংল্যান্ড ওয়ানডে দলের কোচ হিসেবেও কাজ করেছেন। ২০১৮-২০১৯ সালে তিনি শ্রীলঙ্কার ওয়ানডে দলের ব্যাটিং কোচের ভূমিকাও তিনি পালন করেছেন।

৫০ বছর বয়সী সাবেক টপ অর্ডার ব্যাটসম্যান লুইস আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেননি। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে আছে দীর্ঘ অভিজ্ঞতা। এসেক্সে সাত বছর খেলে ১৯৯৭ সালে যোগ দেন ডারহামে। ২০০০ সালে ডারহামের নেতৃত্ব পান। ২০৫ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ারের ইতি টানেন ২০০৬ সালে। ১৬ সেঞ্চুরিতে রান ১০ হাজার ৮২১।

জন লুইস টপ নিউজ দুই সিরিজের জন্য ব্যাটিং কোচ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যাটিং কোচ নিয়োগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর