Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ফাইনালে ম্যানসিটি


৭ জানুয়ারি ২০২১ ০৩:৩৯

কারাবো কাপের দ্বিতীয় সেমিফাইনালে ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ডার্বিতে মুখোমুখি ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। এক লেগের সেমিফাইনালে ইউনাইটেডের ঘরের মাঠে ২-০ ব্যবধানে জিতে ওয়েম্বলির টিকিট কাটে পেপ গার্দিওলার দল। সিটিজেনদের হয়ে গোল দুটি করেন যথাক্রমে জন স্টোন্স এবং ফার্নান্দিনহো। কারাবো কাপের ফাইনালে আগামি ২৫ এপ্রিল ওয়েম্বলি স্টেডিয়ামে টটেনহাম হটস্পার্সের বিপক্ষে লড়বে ম্যানচেস্টার সিটি।

সেমিফাইনালের লড়াইয়ে ম্যানচেস্টার ডার্বিতে দুই দলই নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামে। তবে বল নিজেদের দখলে রেখে ম্যাচের শুরু থেকেই ইউনাইটেডের ওপর চাপ সৃষ্টি করে সিটিজেনরা। তবে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত ইউনাইটেড। মার্শিয়ালের বাড়িয়ে দেওয়া বল ধরে রাশফোর্ড দুর্দান্ত শট নিলে তা ঠেকিয়ে দেন সিটি গোলরক্ষক স্টেফান। রিবাউন্ড থেকে আসা বল বিপদমুক্ত করতে গয়ে নিজেদের জালেই জড়িয়ে ফেলেন রুবেন ডিয়াজ। তবে সৌভাগ্যবশত লাইন্সম্যান অফসাইডের পতাকা উঁচিয়ে ধরলে সে যাত্রায় রক্ষা পায় সিটি।

এবার আক্রমণের পালা ম্যানসিটির, ম্যাচের ছয় মিনিটের মাথায় এবার ইউনাইটেডের জালে বল জড়ান গুন্দোয়ান। তবে এবারেও অফসাইডের কবলে পড়ে গোল বাতিল। ম্যাচের ১৩ মিনিটে কেভিন ডি ব্রুইনের শট গোলপোস্টে লেগে ফিরে আসলে গোলবঞ্চিত হয় সিটি। এভাবেই আক্রমণ আর প্রতিআক্রমণের মধ্য দিয়েই শেষ হয় দুই দলের প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরেই পাঁচ মিনিটের মাথায় জন স্টোন্স গোল করে ম্যানচেস্টার সিটিকে ১-০’র লিড এনে দেন। গোল হজম করার পর খোলস ছেড়ে বেরিয়ে এসে দুর্দান্ত আক্রমণ করতে থাকে ইউনাইটেড। অপরদিকে সিটিজেনরাও দুর্দান্ত আক্রমণ করতে থাকে। তবে গোল পাচ্ছিল না কোনো পক্ষই। অবশেষে ম্যাচের ৮৩ মিনিটে ফার্নান্দিনহো ডান পায়ের ভলিতে বল জালে জড়ালে সিটির ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়ে যায়।

শেষ দিকে আর কোনো গোল না হওয়ায় ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে কারাবো কাপের ফাইনালে উঠে যায় ম্যানচেস্টার সিটি। এর আগে মঙ্গলবার টটেনহাম হটস্পার্স ব্রেটেনফোর্ডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে প্রথমে ফাইনাল নিশ্চিত করে।

ইএফএল কাপ ওল্ড ট্রাফোর্ড কারাবো কাপ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড ম্যানচেস্টার ডার্বি সেমিফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর