Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াটফোর্ডকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ইউনাইটেড


১০ জানুয়ারি ২০২১ ০৩:৫৯

ম্যাচের শুরুর মাত্র পাঁচ মিনিটের মাথায় ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ ব্যবধানে এগিয় নেন স্কট ম্যাকটিমনি। শেষ পর্যন্ত ম্যাকটিমনির করা ওই একমাত্র গোলে ওয়াটফোর্ডকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডের টিকিট নিশ্চিত করেছে রেড ডেভিলসরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ হাতে রেখে যৌথভাবে লিভারপুলের সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষে রেড ডেভিলসরা। আর সেই ফর্ম ধরে রেখে এফএ কাপের তৃতীয় রাউন্ডে ওয়াটফোর্ডকে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওলে গানার শোলশায়ারের দল।

এফএ কাপের ম্যাচে দলের প্রধান একাদশের বেশিরভাগ খেলোয়াড়কেই বিশ্রাম দিয়েছিলেন শোলশায়ার। আক্রমণভাগে ড্যানিয়েল জেমস, জেসে লিংগার্ডের সঙ্গে মেসন গ্রিনউড। মধ্যমাঠে ছিলেন অভিজ্ঞ হুয়ান মাতা, ডনি ভ্যান ডি বিক আর স্কট ম্যাকটিমনি। তবে তরুণদের ওপর আস্থা রাখায়, সেই প্রতিদানও পেয়েছেন শোলশায়ার। দুর্দান্ত পারফর্ম করে দলকে জিতিয়েছে তরুণরাই।

গোটা ম্যাচের ৬৬ শতাংশ বল নিজেদের দখলে রেখে আক্রমনের পর আক্রমণ করে রেড ডেভিলসরা। ১৬টি গোলের সুযোগ তৈরির করা রেড ডেভিলসরা শট নেয় মোট ১৯ বার। যার ভেতর সমান ৭টি করে শট ছিল গোলবরাবর এবং গোলের বাইরে। ম্যাচের মাত্র পাঁচ মিনিটের মাথায় অ্যালেক্স টেয়াসের অ্যাসিস্ট থেকে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে লিড এনে দেন স্কট ম্যাকটিমনি।

লিড নেওয়ার পর থেকে আক্রমণের ধার আরও বেড়ে যায় ইউনাইটেডের। জেমস, গ্রিনউডের হাত ধরে বারবার ওয়াটফোর্ডের রক্ষণকে পরীক্ষা নিচ্ছিল ইউনাইটেড। কিন্তু আর ওয়াটফোর্ডের রক্ষণ ভাঙতে পারেনি রেড ডেভিলসরা। ম্যাচের ৮১ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা মার্কাস রাশফোর্ড দুই ডিফেন্ডারকে কাটিয়ে দুর্দান্ত শট নিলেও তা গোলরক্ষক রুখে দেয়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় স্কট ম্যাকটিমনির করা একমাত্র গোলে ওয়াটফোর্ডকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এর আগে ঘরের মাঠে নির্ধারি ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ের ১০৯ মিনিটে স্মিথ রোয়ে এবং ১১৭ মিনিটে অবামেয়ংয়ের গোলে নিউক্যাসেলকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠে যায় আর্সেনালও।

ইংলিশ এফএ কাপ টপ নিউজ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড রেড ডেভিলস স্কট ম্যাকটিমনি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর