Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোমাঞ্চিত শান্ত


১০ জানুয়ারি ২০২১ ১৭:৩১

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সবশেষ কোন আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছে গত বছরের মার্চে। এরপর ছয়মাস করোনায় ঘরবন্দী জীবন কাটিয়ে সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সিরিজের অনুশীলনে নামলেও পরে তা স্থগিত হয়ে যায়। শ্রীলঙ্কান সরকারের কঠোর কোয়ারেন্টাইন নিয়মের কারণে অক্টোবরে অনুষ্ঠেয় সিরিজটি স্থগিত হলে বছরের বাদ বাকি সময় ঘরোয়া ক্রিকেট নিয়েই ব্যস্ত থাকতে হয় টাইগারাদর। কিন্তু নতুন বছরে এসেই আন্তর্জাতিক সিরিজে ফিরছে। সেই লক্ষ্যে তাদের প্রস্তুতিও শুরু হয়ে গেছে। দীর্ঘ দিন পরে আন্তর্জাতিক সিরিজের প্রস্তুতিতে নামতে পেরে দারুণ রোমাঞ্চিত তুর্কি তরুণ টাইগার টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

তার এই রোমাঞ্চের পেছনে আরও দুটি কারণ আছে। এর প্রথমটি হল, করোনাভাইরাসের কারণে ড্রেসিংরুমের সেই হারিয়ে যাওয়া অনাবিল আনন্দ আবার মুঠোয় ফিরে পাওয়া। আর দ্বিতীয়টি, উইন্ডিজ সিরিজের প্রস্তুতি ক্যাম্পের প্রথম দিনটাই মারমার কাটকাট কাটানো।

রোববার (১০ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম দিনের অনুশীলন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

শান্ত বলেন, ‘অবশ্যই অনেক বেশি রোমাঞ্চিত। অনেক দিন পরে সবাই একসাথে জাতীয় দলের ক্যাম্পে আবার যোগ দিয়েছি। খুব ভালো একটা প্র্যাকটিস সেশনও হয়েছে। এবং উপভোগ করছি সবার সাথে একসাথে অনেক দিন পর দেখা হইলো। যদিও শেষ টুর্নামেন্টটা আমরা একসাথে ছিলাম বাট একসাথে ড্রেসিংরুম শেয়ার করাটা ভিন্ন অনুভুতির। অনেক বেশি উপভোগ করছি।’

অতিমারির কারণে এক বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় বিরতির পর ২০ জানুয়াারি উইন্ডিজ সিরিজ দিয়ে আবার আন্তর্জাতিক অঙ্গনে ফিরছে বাংলাদেশ। লম্বা বিরতিতে এই সিরিজের প্রস্তুতি সম্পর্কে জানাতে গিয়ে শান্ত বলেন, ‘আমি মনে করি প্রস্তুতি মোটামুটি ভালোই হয়েছে। কারণ সবশেষ একটা টুর্নামেন্ট খেলছি (বঙ্গবন্ধু টি টোয়েন্টি), প্রেসিডেন্টস কাপও আমরা প্রায় সবাই খেলছি। তাই প্রস্তুতি মোটামুটি ভালোই হয়েছে তারপরও অনেক দিন পরে অনুশীলনে আমরা ওই জিনিসগুলো নিয়ে আলাপ আলোচনা করছি। আমাদের প্র্যাকটিস ম্যাচও হবে। অতএব এই প্রস্তুতি ম্যাচগুলো যদি আমরা ভালোভাবে করতে পারি তাহলে আমার মনে হয় খুব বেশি একটা সমস্যা হবে না।’

নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর