Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসান মাহমুদ আগুনে ‘পুড়লেন’ মাহমুদউল্লাহরা


১২ জানুয়ারি ২০২১ ১৮:৪১

বল নয়, যেন নেটে আগুনের গোলা ছুড়ছিলেন তরুণ পেসার হাসান মাহমুদ। আর সেই আগুনে পুড়ে খাঁক হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন ও মেহেদি হাসান মিরাজরা। তার গতিময় বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করতে হল তিনজনকেই। বল যা করেছেন তার প্রতিটিই ছিল গুড লেংথ ও ফুলার লেংথের। ফলে ঠেকানো কিংবা ছেড়ে দেওয়া ছাড়া করোরই কিছুই করার ছিল না।

মঙ্গলবার (১২ জানুয়ারি) ছিল উইন্ডিজ সিরিজে টাইগারদের তৃতীয় দিনের অনুশীলন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া সূচি মোতাবেক ঠিক দুপুর দেড়টায় অনুশীলনের লক্ষ্যে মাঠে নামলেন ডমিঙ্গো শিষ্যরা। প্রতিদিনকার মত আজও শুরুটা হল গা গরম দিয়ে। আর এক্ষেত্রে আজ স্রেস রানিংয়ের বদলে ট্রেনার নিক লি বেছে নিলেন ফুটবল। মিরপুর শের ই বাংলায় প্রায় আধা ঘণ্টার ফুটবলে গা গরম করে ইনডোরে স্কিল অনুশীলনে নেমে পড়লেন টাইগাররা।

স্কিল অনুশীলনের শুরুতে নেট ব্যাটিং ও বোলিং। স্পিনার ও পেসাররা দুই ভাগে ভাগ হয়ে ব্যাটসম্যানদের বিরুদ্ধে শুরু করলেন বোলিং। ইনডোরের ডান প্রান্ত থেকে প্রথম নেট বরাদ্দ ছিল মেশিনে বোলিংয়ের জন্য। যেখানে প্রায় সব ব্যাটসম্যানরা পালাক্রমে ব্যাটিং করে গেলেন।

দ্বিতীয় নেট বরাদ্দ ছিল পেসারদের জন্য। উইন্ডিজ সিরিজ সামনে রেখে টাইগার প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়াদের মধ্যে নিয়মিত পেসার আল আমিন হোসেন, হাসান মাহমুদ ও পার্ট টাইমার সৌম্য সরকার সেখানে ব্যাটসম্যানদের বিরুদ্ধে বল ছুড়ছিলেন। আল আমিন হোসেনের বল বেশ স্বাচ্ছন্দেই খেলেছেন তিন ব্যাটসম্যান। ড্রাইভ, পুল, হুক, লফটেডের সমারোহে বুঁদ করে রেখেছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ফিজিও জুলিয়ান ক্যালোফাতোকে।

কিন্তু কী আশ্চর্য্য, যখনই হাসান মাহমুদকে খেলছিলেন সবারই যেন থরহরিকম্প দশা! শটস খেলা দূরে থাক বল লিভ করতে কিংবা হার্ড ব্লক করতে পারলেই যেন হাঁফ ছেড়ে বাঁচেন। সেটা মাহমুদউল্লাহ যেমন তেমনি মিঠুন ও মেহেদি মিরাজ।

বলা বাহুল্যই হবে উইন্ডিজ সিরিজের প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকেই বল হাতে আগুনের গোলা ছুড়ে যাচ্ছেন প্রথমবারর মত টাইগার ওয়োনডে ডাক পাওয়া হাসান মাহমুদ। এবার দেখার বিষয় হল, নেটে তার এই চমকে দেওয়া পারফরম্যান্স তাকে মূল দলে জায়গা করে দিতে পারে কি না।

ক্রিকেটারদের অনুশীলন বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হাসান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর