Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিনটি সেলাই পড়েছে তাসকিনের হাতে


১২ জানুয়ারি ২০২১ ১৯:১২

গতকাল নেটে বোলিং অনুশীলনের সময় বাঁহাতের বৃদ্ধাঙ্গুল ও তর্জনীর মাঝের চামড়া ফেটে গিয়েছিল তাসকিন আহমেদের। ঘটনার পরপরই আহত তাসকিন চিকিৎসকের শরণাপন্ন হলে তার ক্ষতে তিনটি সেলাই দেয়া হয়। দেশসেরা এই গতি তারকাকে আপাতত ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল ইউনিট। এরপর সিদ্ধান্ত গৃহীত হবে তিনি কবে থেকে অনুশীলনে নামতে পারবেন বা আসন্ন উইন্ডিজ সিরিজে তিনি খেলবেন কি-না। তবে চিকিৎসকের আশা করছেন এই ক্ষত তার সিরিজ খেলার পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করতে পারবে না। যেহেতু ব্যাথাটি বোলিংয়ের হাত অর্থাৎ ডান হাতে নয়।

বিজ্ঞাপন

ঘটনার সুত্রপাত গতকাল সোমবার। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইনডোরের নেটে তামিম ইকবালের বিপক্ষে বল করছিলেন তাসকিন। অনুশীলনের সময় তামিম তাসকিনের একটি বল ড্রাইভ করলে তা গ্রিপ করতে চেষ্টা করেন তাসকিন। বলের আঘাতে তৎক্ষণাৎ তার বাঁহাতের বৃদ্ধাঙ্গুল ও তর্জনীর মাঝের চামড়া ফেটে যায়। এরপর তাকে চিকিৎসকের কাছে নেওয়া হলে তার ক্ষতে তিনটি সেলাই পড়ে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী।

চৌধুরী বলেন, ‘তাসকিনের দুই আঙুলের মাঝের চামড়ায় তিনটি সেলাই লেগেছে। আপাতত আমরা ওকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছি। এরপর বোঝা যাবে ও কবে থেকে অনুশীলনে নামতে পারবে বা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলতে পারবে কি-না। তবে যেহেতু ওর চোট বোলিংয়ের হাতে নয় তাই আশা করছি সমস্যা হবে না।’

দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা তাসকিন আহমেদ বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক দলে ডাক পেয়েছেন। টাইগার টিম ম্যানেজমেন্ট হয়ত মোস্তাফিজুর রহমানের সঙ্গী হিসেবে উইন্ডিজ সিরিজে তাকে দলে রাখার পরিকল্পনাও করেছে। কিন্তু শপ্ত ইনজুরি তাদের সেই পরিকল্পনার বাস্তবায়ন হতে দেয় কি না সেটাই এখন দেখার বিষয়। অবশ্য সেজন্য অপেক্ষা করতে হচ্ছে আরা ২ দিন।

ক্রিকেটারদের অনুশীলন তাসকিন আহমেদ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর