Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচ হয়ে ফিরছেন উমর গুল

স্পোর্টস ডেস্ক
১৩ জানুয়ারি ২০২১ ১৩:৩৭

সদ্যই খেলোয়াড়ি জীবনের ইতি টেনেছেন পাকিস্তানের তারকা পেসার উমর গুল। এবার কোচ হিসেবে নতুন ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন এই পেসার। আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে অসামান্য ভূমিকা রাখা গুল পিএসএলের ষষ্ঠ আসরে সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাকের স্থলাভিষিক্ত হচ্ছেন গুল।

গুলের মতো এমন অভিজ্ঞতা সম্পন্ন বোলারকে কোচ হিসেবে পাওয়ায় বেশ খুশি কোয়টার মালিক নাদিম ওমর। তিনি বলেন, ‘গুলের বিশাল অভিজ্ঞতার ভাণ্ডার দলকে সাহায্য করবে। তার উপস্থিতিতে মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ এবং উসমান শিনওয়ারির মতো উঠতি তারকারা উপকৃত হবে।’

কোয়েটার মালিক আরও বলেন, ‘তিনি (গুল) টি-টোয়েন্টি ফরম্যাটে অনেক বছর রাজত্ব করেছেন। বোলিং কোচ হিসেবে তার চেয়ে ভালো আর কে হতে পারে! দীর্ঘ বছর দলের সেবা দেওয়ায় আমি রাজ্জাককেও ধন্যবাদ জানাই।’

পাকিস্তান সুপার লিগে কোয়াটার হয়েই প্রথম দুই মৌসুম খেলেছেন গুল। তার বোলিং কোচ হওয়াতে ভীষণ খুশি হেড কোচ মঈন খানও! ৩৬ বয়সী গুল পাকিস্তানের হয়ে টেস্ট খেলেছেন ৪৭টি। ওয়ানডে ১৩০টি ও টি-টোয়েন্টি ৬০টি। এই সংস্করণগুলোতে উইকেট নিয়েছেন যথাক্রমে ১৬৩, ১৭৯ ও ৮৫টি।

সারাবাংলা/এসএস

উমর গুল কোচ পাকিস্তানি পেসার পিএসএল'র বোলিং কোচ বোলিং কোচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর