Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রস্তুতিতে উজ্জ্বল মাহমুদউল্লাহ-মাহমুদ, অনুজ্জ্বল সাকিব


১৪ জানুয়ারি ২০২১ ১৮:৪৪

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে নিজেদের প্রথম ম্যাচ অনুশীলনটা ভালো হলো না বাংলাদেশি ক্রিকেটারদের। ওয়ানডে ম্যাচ হলেও স্কোর দুইশ পর্যন্তও যায়নি। অনেকদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাওয়া সাকিব আল হাসান ব্যর্থ হয়েছেন। ভালো করতে পারেননি তামিম ইকবাল, মুশফিকুর রহিমরাও। মন্দের মিছিলে বলার মতো পারফর্ম দেখাতে পেরেছেন কেবল মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ পেসার মাহমুদ হাসান।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মধ্যদিয়ে দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচেছ বাংলাদেশ। টানা চারদিন অনুশীলন করার পর আজ নিজেদের মধ্যে দুই দলে ভাগ হয়ে ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশি ক্রিকেটাররা। বিকেএসপির এই ম্যাচে এক দলকে নেতৃত্ব দিয়েছেন তামিম ইকবাল, অন্য দলকে মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাটিং করতে নেমে ৩৭.২ ওভারে ১৬১ রানেই গুটিয়ে গেছে তামিমরা। শুরুতেই লিটন দাস বিদায় নিলে রানের চিন্তা বাদ দিয়ে উইকেটে পড়ে ছিলেন তামিম। সেটও হয়েছিলেন, কিন্তু সেট হয়ে যখন রান তোলার সময় আউট হয়েছেন তখনই। ২৮ রান করতে ৪৩ বল খেলে ফিরেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। বাকি তারকারাও ফিরেছেন সেট হয়ে।

আফিফ হোসনে ধ্রুব ৩২ বলে সর্বোচ্চ ৩৫ রান করেছেন। নাজমুল হোসেন শান্ত ২৭, সৌম্য সরকার ২৪, মোহাম্মদ মিঠুন ১৬ রান করে আউট হয়েছেন। দুই অঙ্কের কোটা পেরুতে পারেননি লোয়ার অর্ডারের কেউ। মাহমুদউল্লাহর দলের হয়ে গতির ঝড় দেখিয়েছেন তরুণ মাহমুদ হাসান।

কদিন ধরে নেটে দারুণ বোলিং করে নজর কাড়া মাহমুদ আজ ৬ ওভার বোলিং করে ৪ উইকেট তুলে নিতে খরচ করেছেন মাত্র ২১ রান। দুটি উইকেট নিয়েছেন যুব বিশ্বকাপ কাঁপানো তরুণ পেসার শরিফুল ইসলাম। সাকিব আল হাসান ৬ ওভারে ৩১ রান খরচায় ছিলেন উইকেটশূন্য।

পরে জবাব দিতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে মাহমুদউল্লাহর দল। তরুণ ইয়াছির আলি ৩ রান করে ফিরলে তিনে নেমে উইকেটে সময় কাটালেও রান পাননি সাকিব আল হাসানও। ২৩ বল খেলে ৯ রান করে আউট হয়েছেন। তবে ওপেনার নাইম শেখ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফর্মটা ধরে রেখেছিলেন।

তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে দারুণ একটা জুটি হয় তরুণ নাইমের। ৫২ বলে ৭ চারে ৪৩ রান করে নাইম ফিরলে মুশফিকের সঙ্গে জুটি বাঁধেন মাহমুদউল্লাহ। মুশফিক ফিরেছেন ৪৮ বলে ২৮ রান করে। কিন্তু মাহমুদউল্লাহ অবিচল ছিলেন শেষ অবদি। ৩৬.৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে দলটি যখন জয়ের জন্য ১৬২ রান তুলে ফেলল মাহমুদউল্লহ তখন ৫১ রানে অপরাজিত। তার ৬৪ বলের ইনিংসটিতে চারের মার ছিল ৪টি।

তামিমের দলের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মাহাদি হাসান।

তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ বিসিবি মাহমুদউল্লাহ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর