Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাবুশনেকে ‘জীবন’ দিয়ে অস্বস্তিতে ভারত


১৫ জানুয়ারি ২০২১ ১৬:৪৫

ভারতীয় ফিল্ডারদের বড়সড় একটা ধন্যবাদ দিতে পারেন মার্নাস লাবুশনে! অ্যাডিলেড টেস্টের দুই ইনিংস মিলিয়ে লাবুশনের চার ক্যাচ ছেড়েছেন ভারতীয় ফিল্ডাররা। চলতি ব্রিসবান টেস্টের প্রথম ইনিংসেও দুই দুবার অজি তরুণের ক্যাচ ছেড়েছেন ভারতীয় ফিল্ডাররা। ফর্মে থাকা লাবুশনে সেঞ্চুরি করে সেই সুযোগটা কাজে লাগিয়েছেন দারুণভাবে। তার সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৭৪ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া।

দিন শেষে ক্যামেরুন গ্রিন ২৮ ও অধিনায়ক টিম পেইন ৩৮ রানে অপরাজিত। এই গ্রিনের ক্যাচও ছেড়েছেন ভারতীয় ফিল্ডাররা। টস হেরে ফিল্ডিং করে নামা ভারতের শুরুটা হয়েছিল কিন্তু দারুণ। ইশান্ত শর্মা, উমেশ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহরা ইনজুরির মিছিলে একে একে ছিটকে গেলে অনভিজ্ঞ পেস আক্রমণ নিয়ে ব্রিসবেন টেস্টের একাদশ সাজাতে হয়েছে ভারতকে।

তবে মোহাম্মদ সিরাজ, নরটজান, শারদুল ঠাকুর, নভদ্বীপ সাইনির মতো তরুণ পেসাররা ‘শিক্ষানবিস’রা খারাপ করেননি। ক্যাচ কয়েকটা মিস না করলে ব্রিসবান টেস্টের প্রথম দিনটা ভারতেরই হতো। ১৭ রানের মধ্যে অস্ট্রেলিয়ার দুই ওপেনারকে তুলে নেন ভারতের পেস আক্রমণ। প্রথম সেশনে ভারতেরই দাপট ছিল। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ভারতের তরুণ পেসারদের গতি কমেছে। কয়েকটা ক্যাচ মিসও হলো। দুই মিলিয়েই সুযোগটা নিয়েছে অস্ট্রেলিয়া।

তৃতীয় উইকেটে স্মিথের সঙ্গে ৭০ রানের জুটি গড়েন লাবুশনে। স্মিথ ৩৬ রানের জুটি গড়লে ম্যাথু ওয়েডকে নিয়ে আর একটা শক্ত জুটি (১১৩ রান) গড়েন লাবুশনে। এই দুজন অল্প রানের ব্যবধানে ফিরে গেলে পরে আর উইকেট পায়নি ভারত।

লাবুশনে ২০৪ বল খেলে ৯টি চারের সাহায্যে ১০৮ রান করেন। ওয়েডের ব্যাট থেকে আসে ৪৫ রান। শেষ বিকেলে ৬১ রানের জুটি গড়েন অবিচ্ছিন্ন পেইন-গ্রিন।

অভিষিক্ত নটরজান প্রথম দিনে দুই উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর ও ওয়াসিংটন সুন্দর।

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ ২০২০ ভারতীয় ক্রিকেট মার্নাস লাবুশনে স্টিভ স্মিথ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর