Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লঙ্কায় সহজ জয় ইংলিশদের

স্পোর্টস ডেস্ক
১৮ জানুয়ারি ২০২১ ১৫:১৫

চতুর্থ দিনের জয়ের জন্য মঞ্চ প্রস্তুত করে রেখেছিল ইংল্যান্ড। তবে সেদিন তিন উইকেট ঠিকই হারাতে হয়েছিল ইংলিশদের। কিন্তু তাতে পঞ্চম দিনে নেমে বেগ পোহাতে হয়নি একটুও। গল টেস্ট ইংল্যান্ড জিতেছে ৭ উইকেটে। শেষ দিনে দরকার ছিল কেবল ৩৬ রান। যা মাত্র ৯ দশমিক ২ ওভারেই তুলে নেয় সফরকারীরা।

পঞ্চম দিনে জনি বেয়ারস্টো আর ড্যান লরেন্স। মাত্র ৩৫ মিনিটেই জয় তুলে নেন। ইংলিশদের বিশাল রানের চাপায় দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাট করতে ঘুরে দাঁড়িয়েছিল স্বাগতিকরা। কিন্তু তাতে খুব বেশি তফাৎ গড়তে পারেনি লঙ্কানরা। দ্বিতীয় ইনিংসে মাত্র ৭৪ রানের লক্ষ্যই জো রুটদের সামনে ছুঁড়ে দিতে সক্ষম হয়। চতুর্থ দিনের শেষ দিকে ১৪ রানেই ৩ উইকেট তুলে নিয়ে অসম্ভব কিছুর সামান্য আভাস দিয়েছিল তারা। তবে তা মিলিয়ে গেছে বেয়ারস্টো, লরেন্সের পেশাদার মানসিকতায়।

পঞ্চম দিনে কোনো প্রকার ঝুঁকি না নিয়ে প্রয়োজনীয় রান তুলে জয় নিশ্চিত করেন এই দুই ব্যাটসম্যান। এই দুইয়ের ৬২ রানের জুটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৭ উইকেটের জয় তুলে নেন।

আগামি শুক্রবার থেকে একই ভেন্যুতে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

শ্রীলঙ্কা (প্রথম ইনিংস): ১৩৫/১০, (দীনেশ চান্দিমাল ২৮, অ্যাঞ্জেলো ম্যাথিউস ২৭, দাসুন শনাকা ২৩), (ডুম বেস ৫/৩০, স্টুয়ার্ট ব্রড ৩/৩০)।

ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৪২১/১০, (জো রুট ২২৮, ড্যান লরেন্স ৭৩, জনি বেয়ারেস্টো ৪৭), (দিল্রুওয়ান পেরেরা ৪/১০৯, লাসিথ এম্বুলদেনিয়া ৩/১৭৬)।

শ্রীলঙ্কা (দ্বিতীয় ইনিংস): ৩৫৯/১০, (লাহিরু থ্রিমান্নে ১১১, অ্যাঞ্জেলো ম্যাথিউস ৭১, কুসাল পেরেরা ৬২), (জ্যাক লিচ ৫/১২২, ডম বেস ৩/৩৩)

ইংল্যান্ড (দ্বিতীয় ইনিংস): ৭৬/৩, (বেয়ারস্টো ৩৫*, লরেন্স ২১*; এম্বুলদেনিয়া ২/২৯)।

ফলাফল: ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী

সিরিজ: দুই ম্যাচের সিরিজে ইংল্যান্ড ১-০তে এগিয়ে

ম্যান অব দ্য ম্যাচ: জো রুট

সারাবাংলা/এসএস

ইংলিশদের জয় ইংল্যান্ডের জয় জো রুট টেস্ট ডাবল সেঞ্চুরি শ্রীলঙ্কা বনাম ইংল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর