Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাপুটে জয়ের পর সাকিবের সতর্কবার্তা


২০ জানুয়ারি ২০২১ ২০:০০

আন্তর্জাতিক প্রত্যাবর্তনটা রাজসিকই হলো সাকিব আল হাসানের। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সুবিধা করতে পারেননি। কিন্তু নিষেধাজ্ঞার পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে মুগ্ধ করলেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ম্যাচ সেরাই নির্বাচিত হয়েছেন তিনি।

ব্যাটিংয়ে একটু খুঁত আছে, উইকেটে থিতু হয়েও ফিরেছেন ১৯ রান করে। তবে বোলিংয়ে ছিলেন দুর্বার। ৭.২ ওভার বোলিং করে মাত্র ৮ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের রাজসিক ফেরার দিনটা ভালো কেটেছে বাংলাদেশেরও। প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামা বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে ১২২ রানে গুটিয়ে দিয়ে ম্যাচ জিতেছে ৬ উইকেটে। অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজকে আজ পাত্তাই দেয়নি বাংলাদেশের বোলিং আক্রমণ। এমন দুর্বার জয়ের পর আত্মতৃপ্তিতে না ভোগার কথা বলেছেন সাকিব।

করোনাভীতির কারণে বাংলাদেশ সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মূল ৬-৭ জন ক্রিকেটার। তাদের অনুপস্থিতিতে আজ ৬ জন অভিষিক্তকে নিয়ে প্রথম ওয়ানডে খেলতে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। অনেকে হয়তো ভাবছে প্রথম ম্যাচের মতো পরের ম্যাচগুলোতেও অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দিবে বাংলাদেশ। এমন ভাবনা থামিয়ে দিতে চাইলেন সাকিব।

ম্যাচ শেষে বলছিলেন, পরবর্তী ম্যাচগুলো জিততে হলে ভালো ক্রিকেটই খেলতে হবে বাংলাদেশকে, ‘ওদের সেরা দলটা ভালো করতে পারছে না বলেই হয়তো এই দল পাঠিয়ে দিয়েছে। যেন ভালো ফল করতে পারে। আপনাদের চিন্তাধারা সম্পূর্ণ ভুল। ওরা সব সময় ভালো। আমরা সব সময় ওদের সামর্থকে সম্মান করি। তারা ভালো ক্রিকেট খেলতে সামর্থ্যবান। আাজকের উইকেট কঠিন ছিল। হয়তো অভিজ্ঞতার কারণে বেটার ক্রিকেট খেলেছি আমরা। বাট তার মানে এই না যে আমরা সামনের দুই ম্যাচ আরামে জিতে যাবো। আমাদের হার্ড ওয়াক করতে হবে।’

প্রতিপক্ষ অনভিজ্ঞ হলেও এই জয়কে খাটো করে দেখতে মানা সাকিবের। বলেছেন, ‘দেখুন এটা আন্তর্জাতিক ম্যাচ। ওরা ম্যাচ খেলতে আসছে। হ্যাঁ ওদের ৬-৭ জন মূল খেলোয়াড় নেই। কিন্তু ওদের মূল দল যেটা আমরা বলছি সেটাকে আমরা বিশ্বকাপে হারিয়ে এসেছি। আবার ওদের দেশে হারিয়েছি।’

বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সাকিব আল হাসান সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর