Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের ফিফটিতে সিরিজ জয়ের পথে বাংলাদেশ


২২ জানুয়ারি ২০২১ ১৬:৫৯

চট্টগ্রামে যাওয়ার আগেই হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নিশ্চিত হচ্ছে বাংলাদেশের! তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ ঢাকায়, তৃতীয় ম্যাচটা হবে চট্টগ্রামে। প্রথম ম্যাচে ছয় উইকেটে জেতা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচেও জয়ের সুবাস পাচ্ছে। চট্টগ্রামের তৃতীয় ওয়ানডেটা বুঝি নিয়ম রক্ষারই হতে যাচ্ছে!

শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতেও ক্যারিবিয়ানদের বেশিদূর এগুতে দেয়নি বাংলাদেশ। নিয়ন্ত্রিত বোলিংয়ে আগে ব্যাটিং করতে নামা ওয়েস্ট ইন্ডিজকে ১৪৮ রানেই গুটিয়ে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসানরা।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে ভালো শুরু করলেও আজও রান পাননি লিটন দাস। ২৪ বলে ৪টি চারে ২২ রান করে ফিরেছেন তরুণ ওপেনার। তিনে নামা নাজমুল হোসেন শান্ত আজও ব্যর্থ। প্রথম ম্যাচে ১ রান করা শান্ত আজ ফিরেছেন ২৬ বলে ১৭ রান করে। তবে তামিম ইকবাল অপর প্রান্তে অবিচলই ছিলেন। ক্যারিয়ারের ৪৮ নম্বর হাফ সেঞ্চুরি তুলে নিয়েই অবশ্য ক্রিজ ছেড়েছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫.১ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১০৯/৩ রান। ৭৬ বলে ৫০ রান করে ফিরেছেন তামিম। তার ইনিংসে চার ৩টি, ছক্কা ১টি। ২৬ বলে ১৭ রান করে উইকেটে আছেন সাকিব আল হাসান। তার সঙ্গে কোনো রান না করে অপরাজিত মুশফিকুর রহিম।

এর আগে বল হাতে বাংলাদেশের হয়ে চার উইকেট নিয়েছেন তরুণ স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। সাকিব ও মোস্তাফিজ নিয়েছেন দুটি করে উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জশুয়া ডা সিলভা, সুনীল অ্যাম্ব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), অ্যান্ড্রে ম্যাকার্থি, রেমন রেইফ্রি, রোভমান পাওয়েল, কাইল মায়ার্স, ঙ্ক্রুমাহ বোনার, আকেল হোসেন, অ্যালজারি জোসেপ এবং কিরন ওটলে।

তামিম ইকবাল বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর