Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিকের ২২০


২২ জানুয়ারি ২০২১ ২২:৩৪

এক ম্যাচ হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তাতে মুশফিকুর রহিমের অবদান খুব বেশি নয়। সুযোগই যে পেলেন না অভিজ্ঞ ক্রিকেটার! প্রথম দুই ওয়ানডেতেই তিনি যখন ব্যাটিংয়ে নেমেছেন দল তখন জয়ের একদম কাছাকাছি। রান করার সুযোগই পাননি মুশফিক। তবে দারুণ একটা রেকর্ড কিন্তু হয়েছে অভিজ্ঞ ক্রিকেটারের।

বাংলাদেশি ক্রিকেটার হিসেবে যৌথভাবে সর্বোচ্চ ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন তিনি। এতোদিন এককভাবে এই রেকর্ডের মালিক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। ২০০টি আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন মাশরাফি। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নিজের ২০০তম ওয়ানডে খেলতে নেমেছিলেন মুশফিক।

অবশ্য একটা হিসেবে মাশরাফিকে ছাড়িয়েই গেছেন মুশফিক। মাশরাফি ২০০টি আন্তর্জাতিক ওয়ানডে খেললেও বাংলাদেশের জার্সিতে খেলেছেন ১৯৮টি। ২০০৭ সালে আফ্রো-এশিয়া কাপে বাকি দুইটি খেলেছেন এশিয়া একাদশের হয়ে। সে হিসেবে মুশফিকই এখন বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলা ক্রিকেটার।

এই তালিকায় মুশফিকের পরে আছেন তামিম ইকবাল, সাকিব আল হাসানরা। এখন পর্যন্ত ২০৯টি ওয়ানডে খেলেছেন তামিম, সাকিব ২০৮টি। আর কোন ক্রিকেটার বাংলাদেশের হয়ে দুইশ ওয়ানডে খেলতে পারেননি।

বাংলাদেশ ক্রিকেট মাশরাফি বিন মুর্তজা মুশফিকুর রহিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর