Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলচের বিপক্ষে দুর্দান্ত জয় বার্সার

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২১ ০১:৪৭

স্প্যানিশ সুপার কাপের ফাইনাল হারের পর কোপা দেল রে দিয়ে আবারও জয়ে ফিরেছিল বার্সেলোনা। এবার এলচের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় ২-০ গোলের ব্যবধানের জয়টা বার্সেলোনার দুর্দান্ত পারফরম্যান্সের আরও এক প্রতিচ্ছবি। এদিন নিষেধাজ্ঞার কারণে লিওনেল মেসি খেলতে না পারলেও দুর্দান্ত জয় তুলে নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে বার্সা।

মৌসুমের শুরুতে বার্সার প্রতি সমর্থকদের বেশ অভিযোগ ছিল ঘরের মাঠে জয় পেলেও প্রতিপক্ষের মাঠে জয়টা কিছুতেই পাওয়া হচ্ছে না। তবে এবার সেই অভিযোগ ঘুচিয়ে লা লিগায় টানা পাঁচটি অ্যাওয়ে ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে বার্সা। এলচের বিপক্ষে জয়টি ছিল ৫ম। আর তাতেই সেভিয়াকে টপকে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে কাতালান ক্লাবটি। সামনে কেবল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ১৯ ম্যাচে বার্সেলোনা ৩৭ পয়েন্ট নিয়ে তিনে, ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। আর ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো।

এদিকে রোববার ম্যাচের শুরু থেকে এলচেকে চেপে ধরে বার্সা। কিন্তু কিছুতেই গোলের দেখা মিলছিল না। খেলার প্রথম ২০ মিনিটেই দুর্দান্ত কিছু আক্রমণ করলেও এলচে গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি গ্রিজম্যান-ব্র্যাথওয়েট-দেম্বেলেরা। ২৮তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে জর্দি আলবার শট লাগে পাশের জালে। পাঁচ মিনিট পর সার্জিও বুস্কেটসের শট প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে দিক হারালে সেবারও গোল পাওয়া হয়নি কাতালানদের।

প্রথমার্ধের শেষ দিকে, ৩৯তম মিনিটে মার্টিন ব্র্যাথওয়েটের ক্রস ঠেকাতে গিয়ে এলচে ডিফেন্ডার ডিয়েগো গনজালেজের পায়ে লেগে বল জালের দিকেই যাচ্ছিল। শেষ মুহূর্তে এসে ডাচ মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং পা ছুঁইয়ে বল জালে জড়ান। আর তাতেই বার্সা লিড নেয় ১-০ ব্যবধানে।

এরপর দ্বিতীয়ার্ধে দারুণ এক সুযোগ হাতছাড়া করে এলচে। আর তাতেই ম্যাচে ফেরার সুযোগও হাত ফস্কে বেরিয়ে যায় স্বাগতিকদের। সেখান থেকে বল পেয়ে প্রতি আক্রমণে দেম্বেলের দুর্দান্ত শট ঝাঁপিয়ে ঠেকান এলচে গোলরক্ষক এদগার বাদিয়া। তবে আর বেশি সময় দলের ব্যবধান বাড়ার হাত থেকে রক্ষা করতে পারেননি এলচে গোলরক্ষক। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ৮৯তম মিনিটে ডান দিকের বাইলাইনের কাছ থেকে ডি ইয়ংয়ের বাড়ানো ক্রসে লাফিয়ে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান রিকার্ড পুইজ। আর তাতেই বার্সার ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

সারাবাংলা/এমআরএফ/এসএস

পয়েন্ট টেবিল ফ্র্যাঙ্কি ডি ইয়ং বার্সার জয় বার্সেলোনা বনাম এলচে লা লিগা স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর