Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুরোদমে টেস্ট প্রস্তুতিতে টাইগাররা


২৮ জানুয়ারি ২০২১ ১৪:৪৩

চট্টগ্রাম থেকে: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের টেস্ট প্রস্তুতির প্রথম দিনটি ছিল ‍ঢিলেঢালা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত পরশু দিনের এই অনুশীলনে শুধুই টেস্ট দলের সদস্যরা ব্যাটে-বলে ঘাম ঝড়িয়েছেন। ওয়ানডে সিরিজ খেলা ক্রিকেটাররা ছিলেন বিশ্রামে। পরদিন অর্থাৎ গতকাল চট্টগ্রাম সিটি নির্বাচন থাকায় ভেন্যুতে অনুশীলনের ব্যস্ততা দেখা যায়নি। নির্বাচন শেষ হয়েছে বিকেলে। এরপর নতুন নগর পিতাও পেয়ে গেছে বন্দর নগরী। ঠিক তার পর দিন সকালেই লাল বলে উইন্ডিজ বধের প্রস্তুতিতে নেমে গেছে টিম বাংলাদেশ। যেখানে টেস্ট দলের সঙ্গে একাকীভূত হয়ে নিবিড় অনুশীলনে শানিয়ে নিয়েছেন ওয়ানডে দলে খেলা টাইগাররাও।

তবে ব্যতিক্রম ছিলেন কেবল সাকিব আল হাসান। তৃতীয় ওয়ানডেতে কুঁচকিতে টান পাওয়ায় চট্টগ্রামের টিম হোটেল রেডিসনেই অবস্থান করছেন লাল সবুজের নন্দিত এই বিশ্বসের অলরাউন্ডার। আজ সকালে তার চোটাক্রান্ত জায়গায় স্ক্যান করা হয়েছে। সন্ধ্যা নাগাদ জানা যাবে চোটের প্রকৃত অবস্থা কী? অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে তিনি খেলতে পারবেন কি না।

তাকে রেখেই বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় সাগরিকার জহুর আহমেদে অনুশীলন শুরু করেছে টিম বাংলাদেশ। যেখানে দলের প্রতিটি সদস্যই নেটে হুঙ্কার ছেড়েছেন। মুশফিকুর রহিম, তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, সাদমান ইসলাম অনিক, মোহাম্মদ মিঠুন, সাইফ হাসনারা ব্যাট হাতে আঁটসাঁট প্রস্তুতিতে ওয়ানডের অনুরুপ টেস্টে অতিথিদের নাস্তানাবুদের বার্তা দিয়ে রেখেছেন।

কম যাননি বোলাররাও। নেটে মুশফিক-তামিমদের বিপক্ষে তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও তরুণ নাঈম হাসানের প্রতিটি ডেলিভারিই যেন উইন্ডিজ বধের বারতা দিচ্ছিল। ওয়ানডে সিরিজে সাত উইকেট পেয়ে প্রথমবারের মত আইসিসি’র ওয়ানডে র‌্যাংকিংয়ে চারে ‍জায়গা করে নিয়ে মিরাজ যেন আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। মুশফিরকের বিপক্ষে যতগুলো বল করেছেন প্রায় প্রতিটিতেই পরাস্ত হয়েছেন মুশি। কখনো এলবি, কখনো বা শর্ট লেগ ও মিড উইকেটে ক্যাচ তুলে দিয়েছেন। সেটা নিয়ে মিরাজের উল্লাস ও উচ্ছ্বাসও ছিল চোখে পড়ার মত।

অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন আগামীকাল (২৯ জানুয়ারি) এম এ আজিজ স্টেডিয়ামে গড়ান তিন দিনের প্রস্তুতি ম্যাচের একাদশে থাকা ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান ও সৈয়দ খালেদ আহমেদও। টেস্ট সিরিজে নামার আগে তাদের পরখ করে দেখবে টিম ম্যানেজমেন্ট।

সফরকারি উইন্ডিজ একাদশের বিপক্ষে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

তিন দিনের প্রস্তুতি ম্যাচ শেষে দুই ম্যাচ সিরিজের টেস্ট ‍শুরু হচ্ছে ৩-৭ ফেব্রুয়ারি বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয়টি গড়াবে ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

টপ নিউজ তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ মুশফিকুর রহিম মোস্তাফিজুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর