Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টেনে মারাঠাকে জেতালেন অধিনায়ক মোসাদ্দেক


২৮ জানুয়ারি ২০২১ ২১:১৬

আব্দুল শাকার বাঙ্গাশ যেভাবে মুড়িমুড়কির মতো রান তুলছিলেন তাতে মারাঠা অ্যারাবিয়ানসের সহজ জয়ই দেখা যাচ্ছিল। কিন্তু উইকেটরক্ষক এই ব্যাটসম্যান ২৮ বলে ৭৩ রান করে ফিরলে হঠাৎ-ই চাপে পড়ে যায় মারাঠা। সেই চাপ কাটিয়ে দলটিকে জয় এনে দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। টি-টেন লিগের প্রথম ম্যাচে নর্দার্ন ওয়ারিয়ার্সের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে মারাঠা।

এবারের টি-টেন লিগে বাংলাদেশিদের জন্য ‘ঈদের আমেজ’ তৈরি হয়েছে। আগের মৌসুমগুলোতে বাংলাদেশিদের খুঁজে পেতে দুষ্কর হলেও এবারের টি-টেনে খেলছেন সাতজন বাংলাদেশি ক্রিকেটার। দুজন আবার নেতৃত্বও দিচ্ছেন। নাসির হোসেনকে অধিনায়ক বানিয়েছে পুনে ডেভিলস। আর মারাঠা অ্যারিবিয়ানের নেতৃত্বভার পেয়েছেন মোসাদ্দেক। প্রথম ম্যাচটা দারুণই হলো অধিনায়ক মোসাদ্দেকের। মোসাদ্দেক ছাড়াও মারাঠার একাদশে আজ আরও দুই বাংলাদেশি ক্রিকেটার মুক্তার আলী ও সোহাগ গাজী ছিলেন।

বিজ্ঞাপন

প্রথমে ব্যাটিং করতে নেমে ১২৭ রান তুলেছিল প্র্রতিপক্ষ নর্দার্ন ওয়ারিয়ার্স। দলটির পক্ষে ব্যাটে ঝড় তুলেছিলেন ক্যারিবিয়ানরা। ওপেনার লিন্ডল সিমন্স করেন ৩১ বলে ৫৪ রান। অপর ওপেনার ব্র্যান্ডন কিং করেছেন ১৩ বলে ২৯। এছাড়া রভম্যান পাওয়েল ৭ বলে ২২ ও নিকোলাস পুরান ৯ বলে ১৯ রান করেন।

মারাঠার সেরা বোলার ছিলেন বাংলাদেশের মুক্তার আলী। ২ ওভার বোলিং করে দলের সবার চেয়ে কম গড়ে রান খরচ করে (২ ওভারে ১৯) এক উইকেট নিয়েছেন মুক্তার।

পরে জবাব দিতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষের বোলারদের ওপর দিয়ে টর্নেডো বইয়ে দেন মারাঠার ওপেনার আব্দুল শাকার। মাত্র ১৪ বলে ফিফটি তুলে নেওয়া শাকারের ব্যাটে জয়ের কাছাকাছি গিয়েছিল মারাঠা। ঝামেলাটা বাঁধে নবম ওভারে গিয়ে। ২৮ বলে ৭টি চার ৫টি ছয়ে ৭৩ রান করে ফেরেন তিনি। দারুণ খেলতে থাকা ইশান মলহোত্রাও ওই ওভারে ফিরলে চাপে পড়ে যায় মারাঠা।

বিজ্ঞাপন

উইকেটে তখন বোলার মুক্তার আলীকে নিয়ে ছিলেন মোসাদ্দেক। মুক্তারের কাছ থেকে সেভাবে সাড়া না পাওয়াতে ম্যাচটা শেষ মুহূর্তে দুতুল্যমান হয়ে পড়ে। রিয়াদ ইমরিতকে শেষ দুই বলে দুই চার হাঁকিয়ে সেখান থেকে ম্যাচ জিতে নিয়েছেন মোসাদ্দেক।

এদিকে, দিনের অপর ম্যাচে এখন ডেকান গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে লড়ছে নাসির হোসেনের পুনে ডেভিলস।

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর