Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করাচিতে পাকিস্তানের বড় জয়


২৯ জানুয়ারি ২০২১ ১৮:০৮

দুই স্পিনার ইয়াসির শাহ ও অভিষিক্ত নোমান আলির স্পিন দাপটের পর করাচি টেস্ট জিততে পাকিস্তানের টার্গেট ছিল মাত্র ৮৮ রান। এই রান তুলতেই স্বাগতিকদের তিনটি উইকেট হারানোটা দৃষ্টিকটু লাগল ঠিকই তবে পাকিস্তান ঠিকই জিতে মাঠ ছেড়েছে। করাচিতে ৭ উইকেটে জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাবর আজমের দল।

পাকিস্তানে এসে দক্ষিণ আফ্রিকাকে যে স্পিন পরীক্ষা দিতে হবে সেটা আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল। হলোও তাই, দুই ইনিংসের কোনটিতেই স্কোর আড়াইশ ছোঁয়াতে পারেননি সফরকারীরা। প্রথম ইনিংসে ২২০ রানে গুটিয়ে যাওয়া প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসের সূচনাটা হয়েছিল দারুণ।

১ উইকেটে ১৭৫ রান তুলে ফেলেছিলেন সফরকারীরা। কিন্তু কাল তৃতীয় দিনের শেষ বিকেলে মাত্র ১০ রানের মধ্যে প্রোটিয়াদের তিন উইকেট তুলে নিয়ে একটা বার্তা দিয়ে রেখেছিলেন পাকিস্তানের দুই স্পিনার ইয়াসির শাহ ও অভিষিক্ত নোমান আলি। চতুর্থ দিনে স্পিনে নাকাল হয়েছেন সফরকারীরা।

আজ ৫৮ রান যোগ করতেই দক্ষিণ আফ্রিকার বাকি ৬ উইকেট তুলে নেয় পাকিস্তান, তার মধ্যে ৫টিই গেছে দুই স্পিনার ইয়াসির আর নোমানের ঝুঁলিতে। সফরকারীদের দ্বিতীয় ইনিংস থেমেছে ২৪৫ রানে। সর্বোচ্চ ৭৪ করেছেন এইডেন মার্করাম। এছাড়া ফিফটি পেয়েছেন কেবল ভ্যান ডার ডুসেন (৬৪)।

নোমান আলি দ্বিতীয় ইনিংসে ২৫.৩ ওভার হাত ঘুরিয়ে ৩৫ রান খরচায় নিয়েছেন ৫ উইকেট। অভিষেক টেস্ট খেলতে নামা নোমানের বয়স ৩৫ বছর। এতো বয়সের অভিষেকে অতীতে পাঁচ উইকেট পাননি আর কোনো বোলার। ইয়াসির আলি ৭৯ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। বাকি উইকেটটি হাসান আলির।

৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অষ্টম ওভারে পাকিস্তানের দুই ওপেনারকে তুলে নেন এনরিচ নর্জে। ওয়ানডে মেজাজে খেলা বাবর আজমও ম্যাচ শেষ করে ফিরতে পারেননি, ৩৯ বলে ৩০ রান করেছেন। অবশেষে প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ফাওয়াদ আলমের ব্যাট থেকে এসেছে উইনিং রান। ম্যাচ সেরাও হয়েছেন ফাওয়াদ। আজহার আলি অপরাজিত ছিলেন ৩১ রানে।

করাচি টেস্ট পাকিস্তান ক্রিকেট পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা সফর ফাওয়াদ আলম বাবর আজম


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর