Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুশীলনে ফিরেছেন সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২১ ১৫:২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে শঙ্কার ঘন কালো জমা হয়েছিল। অবশেষে সেই শঙ্কা উড়িয়ে দিয়ে মাঠে ফিরলেন সাকিব আল হাসান। কুঁচকির ব্যথা জয় করে টেস্ট দলের অনুশীলনে যোগ দিলেন বাংলাদেশ দলের প্রাণভোমরা।

সাকিব অনুশীলনে আসবেন শনিবার (৩০ জানুয়ারি) সকাল সকালই চট্টগ্রামে এখবর চাউর হয়। ফলে এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যকার প্রস্তুতি ম্যাচ চললেও লাঞ্চ বিরতি অবধি সেখানে উপস্থিত থাকা সংবাদ মাধ্যমকর্মীরা চলে আসেন সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

এসে দেখা যায় ম্যাচ সিনারিও অনুশীলনে নেমে পড়েছেন টেস্ট দলের সদস্যরা। কিন্তু সাকিব কোথায়? একটু সতর্ক দৃষ্টি দিতেই দেখা গেল ড্রেসিংরুম সংলগ্ন নেটে তিনি ব্যাটিং অনুশীলন করছেন। প্রায় ৪৫ মিনিটের সেই সেশনে সাকিব শুধুই স্পিনারদের মোকাবিলা করেছেন। যেখানে স্বীকৃত বলতে ছিলেন কেবল তাইজুল ইসলাম। বাকিরা ছিলেন নেট বোলার। অনুশীলনের শেষ দিকে এসে স্পিনারদের পাশাপাশি এক থ্রোয়ারের বলও মোকাবিলা করেছেন।

নেট সেশন শেষ করে লাল সবুজের নন্দিত এই বিশ্বসেরা অলরাউন্ডার যোগ দিয়েছেন ম্যাচ সিনারও অনুশীলনে। যেখানে শুধুই পেসারদের বিপক্ষে ১৫ মিনিট ব্যাটিং করেছেন। যতক্ষণ ব্যাটিং করেছেন বেশ সপ্রতিভই মনে হয়েছে।

টেস্ট সিরিজের আগে সাকিবের এই ফেরা নিঃসন্দেহে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের জন্য স্বস্তির কারণ। কেন? সেটা নিশ্চয়ই আর বলে দিতে হবে না। বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট ও নির্বাচক মন্ডলীর মতে সাকিব আল হাসান মানেই একের ভেতরে তিন! অতএব তার ফেরা সন্দেহাতীতভাবেই তাদের জন্য স্বস্তির কারণ।

বিজ্ঞাপন

কি হয়েছিল সাকিবের?

ঘটনার সূত্রপাত গত ২৫ জানুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে। বাংলাদেশের বোলিং ইনিংসের ৩০তম ওভারে বল হাতে গিয়েছিলেন সাকিব। প্রথম তিনটি বল নির্বিঘ্নেই শেষ করেছিলেন। কিন্তু বিপত্তি বাঁধল ৪র্থ বলে এসে।

উইকেটে থাকা রোভম্যান পাওয়েলকে বলটি ডেলিভারির পর নিজেই তা ফিল্ডিং করতে কিছুটা লম্বা স্টেপ নেন। কিন্তু পঞ্চম বল শেষে দেখা যায় থমকে গেছেন সাকিব এবং কুঁচকিতে হাত দিয়ে চেপে ধরে রেখেছেন এবং বসে পড়েন। ব্যথার তীব্রতায় শেষ মেষ মাঠ থেকেই বেরিয়ে যান এই টাইগার। তার পরিবর্তে ওভারের শেষ বলটি করেন সৌম্য সরকার। এরপর তাকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়।

৪৮ ঘণ্টা পর গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে তার কুঁচকিতে স্ক্যান করা হয়। সন্ধ্যায় রিপোর্ট হাতে পান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসকেরা। রিপোর্টে দেখা যায় সাকিব পুরোপুরি ঠিক আছেন। কুঁচকির কোথাও ছেঁড়েনি বা বড় ধরণের চোট নেই।

বিসিবি’র চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী সেদিন বলেছিলেন দুই তিন দিনের মধ্যেই অনুশীলনে ফিরবেন সাকিব। তার কথাই সত্যিই হল। তবে তিন দিন লাগেনি সাকিবের। স্ক্যানিংয়ের দুই দিন পরেই টেস্ট সিরিজের অনুশীলনে ফিরলেন উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডেতে সিরিজ সেরার মুকুট জয়ী এই টাইগার।

সারাবাংলা/এমআরএফ/এসএস

অনুশীলনে সাকিব উইন্ডিজ সিরিজ টপ নিউজ টেস্ট সিরিজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর