Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাসের সেরা ক্রিকেটারের মনোনয়নে পন্ত, রুট, স্টার্লিং


২ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৩৭

প্রথমের প্রথম’ হওয়ার হাতছানি রিশভ পন্ত, জো রুট ও পল স্টার্লিংয়ের সামনে। চলতি বছর থেকে মাসের সেরা ক্রিকেটার অর্থাৎ ‘প্লেয়ার অব দ্যা মান্থ’ নির্বাচনের ঘোষণা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। জানুয়ারির জন্য পুরুষ ও নারী বিভাগে মনোনিত তিনজনের নাম ঘোষণা করেছে আইসিসি। মনোনিত পুরুষ তিনজন হলেন- ভরতের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশভ পন্ত, ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও আয়ারল্যান্ডের অভিজ্ঞ তারকা ক্রিকেটার পল স্ট্যার্লিং।

নারী ক্রিকেটে ‘প্লেয়ার অফ দ্যা মান্থ’ মনোনিত পেয়েছেন পাকিস্তানের ডায়ানা বেগ, দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল ও মারিয়ান ক্যাপ। এদের মধ্যে যারা নির্বাচিত হবেন তারা হবেন এই পুরস্কার জয়ী প্রথম ক্রিকেটার।

আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে মনোনিতদের নাম ঘোষণা করেছে আইসিসি। আগামী সোমবার বিজয়ীর নাম ঘোষণা করা হবে সেটাও জানিয়ে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

গত মাসে ‘প্লেয়ার অফ দ্যা মান্থ’ পুরস্কার প্রদাণের ঘোষণা দিয়েছে আইসিসি। বলা হয়েছিল মাস শেষে মনোনিত তিনজনের নাম প্রকাশ করা হবে। পরে ভোটাভুটিতে তাদের মধ্য থেকে একজনকে সেরা বেছে নেওয়া হবে। জানানো হয়, আইসিসির ভোটিং একাডেমির ভোট ৯০ শতাংশ ও বিশ্বজুড়ে ক্রিকেট সমর্থকদের ভোট ১০ শতাংশ বিবেচনা করা হবে ভোটাভুটিতে। আইসিসির ভোটিং একাডেমিতে থাকবেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

গত মাসে পুরুষ ক্রিকেটে দারুণ পারফর্ম করেছেন পন্ত, রুট, স্ট্যার্লিং। ভারতের বোর্ডার-গাভাস্কার ট্রফি জয়ে বড় অবদান পন্তের। সিডনি টেস্টে ৯৭ রানের দারুণ এক ইনিংস খেলে ভারতের হার ঠেকানো পন্ত ব্রিজবেনে ৮৯ রান করে অবিশাস্যভাবে ভারতকে জিতিয়েছেন। সিরিজও জিতে যায় ভারত।

অন্য দিকে গলে শ্রীলঙ্কার স্পিন বিষে অন্যরা যখন নীল হচ্ছিলেন জো রুট সেখানেই প্রথম টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি তুলে নেন। পরের টেস্টেও জাগিয়েছিলেন ডাবল সেঞ্চুরির সম্ভবনা। তার পারফরম্যান্সের ওপর ভর করেই শ্রীলঙ্কাকে তাদের মাঠেই হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। পল স্ট্যার্লিং সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে আলো ছড়িয়েছেন। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে তিনটি সেঞ্চুরি করেছেন আইরিশ তারকা, তার মধ্যে দুটি করেছেন টানা।

দেখা যাক, শেষ পর্যন্ত কাকে নতুন পুরস্কারের প্রথম হিসেবে বেছে নেওয়া হয়।

জো রুট পল স্ট্যার্লিং প্লেয়ার অব দ্যা মান্থ রিশভ পন্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর