Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক পেসার নিয়ে খেলছে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২১ ০৯:২৯

চট্টগ্রাম থেকে: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে এক পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। আর স্পিনিং বিভাগে খেলছেন চার জন। চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাওয়া ৫ পেসার মধ্যে মধ্যে জায়গা করে নিয়েছেন মোস্তাফিজুর রহমান। আর স্পিনার চতুষ্টয় হলেন; সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও নাঈম হাসান।

বিষয়টি অনুমেয়ই ছিল যে সাগরিকার স্পিন স্বর্গে চার স্পিনার নিয়ে বোলিং আক্রমণভাগ সাজাবে স্বাগতিক দল। হেড কোচ রাসেল ডমিঙ্গো গত পরশু সংবাদ সম্মেলনে এমনই ইঙ্গিত দিয়েছিলেন। তিনি বলেছিলেন, চট্টগ্রামের যে উইকেট সেখানে পেসারদের জন্য থাকছে খুব সামান্যই।

বিজ্ঞাপন

মোস্তাফিজুর রহমান সব শেষ টেস্ট খেলেছিলেন ২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ড সফরে। কিন্তু একই বছরে গড়ানো আফগানিস্তান টেস্ট, ভারত টেস্ট এবং ২০২০ সালের পাকিস্তান ও জিম্বাবুয়ে টেস্ট থেকে বাদ পড়েন এই কাটার স্পেশালিস্ট।

এদিকে এই টেস্ট দিয়ে একাদশে নিজের হারান জায়গা পুনরোদ্ধার করেছেন ওপেনার সাদমান ইসলাম অনিক। ২০১৯ সালের নভেম্বরে ভারত সফর আঙুলে চোট পেলে পরের দুই সিরিজ অর্থাৎ পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে খেলা হয়ে উঠেনি তরুণ এই টাইগারের। তার জায়গায় খেলান হয়েছিল আরেক তরুন ওপেনার সাইফ হাসানকে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ক্রেইগ ব্র্যাথওয়েটদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মুমিনুল হক।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক, তামিম ইকবাল, সাদমান ইসলা ম অনিক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেইন মজলে, এনক্রমা বোনার, জশুয়া ডি সিলভা, রাকিম কর্নওয়াল, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল, জোমেল ওয়ারিকন ও কাইল মেয়ারস।

সারাবাংলা/এমআরএফ/এসএস

এক পেসার টপ নিউজ প্রথম টেস্ট বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ মোস্তাফিজুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর