Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মে মাসে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা


৩ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৫১

চট্টগ্রাম থেকে: টাইগারদের যেন সিরিজ খেলার হিড়িক পড়ে গেছে। এই মুহুর্তে দেশের মাটিতে চলছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এটা শেষ হলে চলতি মাসেই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি টোয়েন্টি খেলতে দেশটির বিমান ধরতে হবে। সেই সিরিজ শেষে হতেই আবার ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রস্তুতি নিতে হবে। কেননা বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে মে মাসে বাংলাদেশ সফরে আসছে লঙ্কারা।

বিজ্ঞাপন

এদিকে ফিরতি সিরিজ খেলতে বাংলাদেশেরও শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে লঙ্কাভিযানে যাওয়ার কথা রয়েছে টিম টাইগার্সদের। তবে সেটা মে মাসে হোম সিরিজের আগে না পরে তা নিশ্চিত হয়নি।

বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের একথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘শ্রীলঙ্কা দল মে মাসে বাংলাদেশে আসবে। আমরা সেখানে যাচ্ছি না (মে মাসে)। তবে এর আগেও আমরা সেখানে যেতে পারি, পরেও যেতে পারি। কিন্তু দুইটা ট্যুরই কনফার্ম আছে।’

তবে শ্রীলঙ্কা সিরিজ নিশ্চিত হলেও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি এখনো নিশ্চিত নয় বলে আকরাম। অবশ্য তিনি আশা করছেন সেটাও খুব শিগগিরিই নিশ্চিত হয়ে যাবে।

‘জিম্বাবুয়েরটা এখনো নিশ্চিত না, হয়তোবা আমরা কিছুদিনের মধ্যেই কনফার্ম হবো। যেহেতু এটা বাতিল হয়ে গেছিল, আর আমাদের দুইটা বোর্ডেরই সময়ের একটা ব্যাপার আছে। আমরা চিন্তাভাবনা করছি। আমাদের খেলোয়াড়দের বিশ্রামেরও একটা ব্যাপার আছে। এটা আসলে খেলোয়াড়দের জন্য বেশ কষ্টসাধ্য। এই যে বায়ো বাবলটা খেলোয়াড়দের জন্য অনেক বড় একটা চাপ, তো এটাও আমরা মাথায় রেখেছি। অতিরিক্তি খেলা, খেলোয়াড়দের বিশ্রামও গুরুত্বপূর্ণ, তো সবেকিছু বিবেচনা করেই আমরা সফরটি করছি।’

করোনাভাইরাস সতর্কতায় ইতোমধ্যে দুইবার স্থগিত হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ। প্রথমবার স্থগিত হয়েছিল চলতি বছরের জুনে, দ্বিতীয়বার অক্টোবরে। সব ঠিক থাকলে স্থগিত হয়ে যাওয়া সেই সিরিজটিই এবার গড়াচ্ছে।

বিজ্ঞাপন

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর