Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুমিনুলদের ৩শ রানে গুটিয়ে দিতে চায় উইন্ডিজ


৩ ফেব্রুয়ারি ২০২১ ২০:০০

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টের প্রথম দিনেই তিন টাইগার ব্যাটসম্যানকে তুলে নিয়েছেন উইন্ডিজ অফস্পিনার জোমেল ওয়ারিক্যান। মুমিনুলদের জন্য দুঃসংবাদ হলো, তার প্রথম দিনের এই ঘূর্ণি জাদুর ধারাবাহিকতা তিনি দ্বিতীয় দিনেও অব্যাহত রাখবেন। এর চাইতেও বড় দুঃসংবাদ হলো, প্রথম ইনিংসে স্বাগতিকদের ৩শ রানেই গুটিয়ে দেওয়ার হুমকি দিয়ে রেখেছেন ২৮ বছর বয়সী এই ক্যারিবিয় ‘ঘূর্ণি ঝড়’। এখানেই শেষ নয় নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংটাও ভাল করার প্রয়াশ জানিয়ে রাখলেন।

বিজ্ঞাপন

তার মতে, সাগরিকার উইকেট থেকে এখনো ব্যাটসম্যানদের অনেক নেয়ার আছে। এবং তিনি এও বেশ ভাল করেই জানেন এখানকার উইকেটের চিরাচরিত চরিত্র অনুযায়ী দ্বিতীয় দিনেই তা বদলে যাবে। যেখানে বোলাররা বিশেষ করে স্পিনারদের দাপট দেখা যাবে। সেই দাপুটে বোলিংয়েই ডোমিঙ্গ শিষ্যদের প্রথম ইনিংসে দলীয় ৩শ রানে বেঁধে ফেলার প্রয়াস জানালেন এই অফস্পিনারের।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষে একথা জানান।

জোমেল বলেন, ‘দিনটি আমার জন্য খুবই ভাল ছিল। আমি গুরুত্বপূর্ণ তিনটি উইকেট পেয়েছি। আশা করছি আগামীকালও এখান থেকে সুবিধা আদায় করে নিতে পারব। এই মুহুর্তে ব্যাটসম্যানদের জন্য উইকেট যথেষ্ট ভালো আছে। গতানুগতিক প্রথম দিনে বাংলাদেশের উইকেট যেমন থাকে আরকি। সঠিক জায়গায় বল করতে আমাদের শৃঙ্খল হতে হবে।’

স্পিন বোলিংয়ের বিরুদ্ধে বাংলাদেশ সিদ্ধহস্ত উল্লেখ করে তিনি আরো বলেন, ‘বাংলাদেশ স্পিন খুবই ভাল খেলে সেজন্যই আমাদের বেশ শৃঙ্খল হয়ে বোলিং করতে হয়েছে। আমরা আমাদের বেসিকে অটুট থেকে সঠিক জায়গায় বল ফেলে ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পেরেছি। আশা করছি আগামীকাল তাদের ৩শ রানের মধ্যে আটকে দিতে পারবো। এবং ব্যাটিংটাও ভাল করব।’

এদিন চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টিডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস হেরে বোলিংয়ে নেমে টাইগারদের তিন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন জোমেল ওয়ারিক্যান।

প্রথম আঘাতটি হেনেছেন ইনিংসের ৫১তম ওভারে। ব্যক্তিগত ২৫ রানে অধিনায়ক মুমিনুল হককে তুলে দিয়েছেন জন ক্যাম্পবেলের হাতে। দ্বিতীয় শিকার সাদমান ইসলাম অনিক। ৫৭তম ওভারের দ্বিতীয় বলে ৫৯ রানে এলবি’র ফাঁদে ফেলেন স্বাগতিক এই ওপেনারকে। আর তৃতীয় শিকার ছিলেন মুশফিকুর রহিম। ৩৮ রানে তাকে তুলে দিয়েছেন স্লিপে দাঁড়ান রাকিম কর্ণওয়ালের নিরাপদ তালুতে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২৪২/৫। অপর উইকেটটি (তামিম ইকবাল ৯ রান) কেমার রোচের। আর নাজমুল হোসেন হয়েছেন রান আউট (২৫)।

জোমেল ওয়ারিক্যান টেস্ট সিরিজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ মুমিনুল হক মুশফিকুর রহিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর