Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮ গোলের রোমাঞ্চকর ম্যাচ জিতে সেমিতে বার্সা

স্পোর্টস ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২১ ০৮:২৪

কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে গ্রানাডার মাঠে আতিথ্য নেয় বার্সেলোনা। আর সেখানেই হার হারতে ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে কাতালন ক্লাবটি। গ্রানাডার মাঠে ম্যাচের ৮৮ মিনিট পর্যন্তও ২-০ গোলে পিছিয়ে ছিল বার্সা। তবে ৮৮ মিনিট ও নির্ধারিত ৯০ মিনিটের পর ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে আরও এক গোল করে ম্যাচ নিয়ে যায় অতিরিক্ত সময়ে।

নির্ধারিত ৯০ মিনিট পূর্ণ হতে তখন বাকি মাত্র দুই মিনিট আর বার্সেলোনা পিছিয়ে ২-০ গোলের ব্যবধানে। ম্যাচের ৮৮ মিনিটে লিওনেল মেসির বাড়ানো বল কাছের পোস্টে পেয়ে শট নেন গ্রিজম্যান, তবে তা গোলপোস্টে লেগে গ্রানাডার গোলরক্ষকের গায়ে লেগে জালে জড়ায়। এরপর ৯০ মিনিট শেষে যোগ করা ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে জর্দি আলবা গোল করে বার্সাকে ২-২ গোলে সমতায় ফেরান। আর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

বিজ্ঞাপন

এর আগে কেনেডি ও রবের্তো সলদাদোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়া গ্রানাডা দেখছিল দারুণ এক জয়ের স্বপ্ন। শেষ দিকে পাঁচ মিনিটের ব্যবধানে গ্রিজম্যান ও জর্দি আলবার গোলে সমতা টানে বার্সেলোনা। অতিরিক্ত সময়ে গ্রিজম্যান বার্সাকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ফেদে ভিকো। পরে ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও আলবার গোলে ৫-৩ ব্যবধানে রোমাঞ্চকর এক জয় তুলে সেমিফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা।

ম্যাচের ৩৩ মিনিটের মাথায় লিড নেয় গ্রানাডা। বাঁ দিকের বাইলাইনের কাছে স্যামুয়েল উমতিতির ভুলে বল পেয়ে ছয় গজ বক্সে বাড়ান আলবের্তো সরো। পায়ের টোকায় সহজেই জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কেনেদি। প্রথমার্ধে ৬৩ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ১১টি শট নেয় বার্সেলোনা, এর ৬টি ছিল লক্ষ্যে। এই সময়ে গ্রানাডার তিন শটের একটি ছিল লক্ষ্যে, সেটিতেই মেলে সাফল্য।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতে বার্সেলোনাকে চমকে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন সলদাদো। নিজেদের ডি-বক্সের একটু সামনে থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে গোলরক্ষক মার্ক-আন্ড্রে টার স্টেগানকে পরাস্ত করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের শেষ মুহূর্তে ৮৮ মিনিটে বার্সাকে খেলায় ফেরান গ্রিজম্যান। মেসির ক্রসে কাছ থেকে ফরাসি ফরোয়ার্ডের শট পোস্টে লেগে গোলরক্ষকের পা ছুঁয়ে জালে জড়ায়। নির্ধারিত সময়ের শেষ মিনিটে মেসির শট লাগে পোস্টে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সমতা ফেরে ম্যাচে। গ্রিজম্যানের হেড পাসে মাথা ছুঁইয়েই বল জালে জড়ান আলবা। পরক্ষণে দারুণ একটি সুযোগ পেয়েও বাইরে দিয়ে মারেন গ্রানাডার বদলি ফরোয়ার্ড লুইস সুয়ারেস।

খেলার অতিরিক্ত সময়ের ১০০তম ১০০তম মিনিটে বার্সাকে এগিয়ে নেন গ্রিজম্যান। বাঁ দিক থেকে আলবার ক্রসে লাফিয়ে হেডে গোলটি করেন তিনি। দুই মিনিট পর গ্রানাডার কার্লোস নেভাকে সের্জিনো ডেস্ট ডি-বক্সে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ঠাণ্ডা মাথার স্পট কিকে সমতা টানেন ভিকো।

১০৮তম মিনিটে বার্সেলোনাকে আবার এগিয়ে নেন ডি ইয়ং। মেসির নিচু শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে বল জালে পাঠান তিনি। আর ১১৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করেন আলবা। তাতেই নিশ্চিত হয় বার্সেলোনার রোমঞ্চকর ৫-৩ গোলের ব্যবধানের জয়। আর নিশ্চিত হয় কোপা দেল রের সেমিফাইনালও।

সারাবাংলা/এসএস

অ্যান্তোনিও গ্রিজম্যান কোয়ার্টার ফাইনাল গ্রানাডা বনাম বার্সেলোনা স্প্যানিশ কোপা দেল রে

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর