Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাওয়ালপিন্ডিতে বৃষ্টি আর বাবরের দাপট


৪ ফেব্রুয়ারি ২০২১ ২১:৪৭

বৃষ্টিতে ভেসে গেছে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনের পুরো তৃতীয় সেশন। তাতে মনে মনে হয়তো খুশিই হয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি কক! অন্তত প্রথম দিনেই টেস্টের লাগাম পাকিস্তানের হাতে গেল না! বৃষ্টির আগে দাপট দেখিয়েছেন বাবর আজম। বৃষ্টির কারণে ৫৮ ওভারেই প্রথম দিনের খেলা যখন শেষ হলো পাকিস্তানের স্কোর ৩ উইকেটে ১৪৫ রান।

শুরুটা অবশ্য ছিল দক্ষিণ আফ্রিকারই। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই ১ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে বসে পাকিস্তান। প্রথম উইকেট জুটিতে ২১ রান তুলেছিলেন ইমরান ভাট ও আবিদ আলি। সেখান থেকে মুহূর্তেই ৩ উইকেটে ২২ রানে পরিনত হলো পাকিস্তান। ইমরান, আজহারকে ফিরিয়েছেন কেশভ মহারাজ। আবিদকে ফেরান আনরিখ নর্কিয়া। পাকিস্তানের ইনিংস তখন ১৫ ওভারেও পৌঁছেনি। কিন্তু সিরিজে ১-০ তে পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকার সব জাদু যেন সেখানেই শেষ!

দিনের বাকি সময়ে সেভাবে প্রোটিয়া বোলিং লাইনআপকে পাত্তাই দেয়নি অধিনায়ক বাবর আজম ও সদ্য সেঞ্চুরি পাওয়া ফাওয়াদ আলম। ফাওয়াদ এক প্রান্তে প্রোটিয়াদের ধৈর্য্যের পরীক্ষা নিচ্ছিলেন। দিন শেষে ৪২ রানে অপরাজিত আছেন। এই রান করতে খেলেছেন ১৩৬টি বল! তার ইনিংসে চার ৫টি। অন্য দিকে বাবর ছিলেন সাবলীল।

বৃষ্টির আগ পর্যন্ত আক্রমনাত্মক ব্যাটিং করে টেস্ট ক্যারিয়ারের ৬ নম্বর ফিফটি তুলে নিয়ে বাবর এখন ষষ্ঠ সেঞ্চুরির দিকে তাকিয়ে। দিন শেষে ১২৫ বল খেলে ৭৭ রানে অপরাজিত পাকিস্তানের বর্তমান সেরা ক্রিকেটার। এই রান করতে চার মেরেছেন ১২টি।

কুইন্টন ডি কক পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা সফর বাবর আজম


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর