Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিডনি সিক্সার্সের ফের বিগ ব্যাশ শিরোপা জয়


৭ ফেব্রুয়ারি ২০২১ ১৩:০১

অনেকটা চ্যালেঞ্জ নিয়েই করোনার মধ্যে বিগ ব্যাশ শুরুর সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ)। চ্যালেঞ্জটা ভালোভাবে উৎরাতেও পারল সিএ। কাল সিডনি সিক্সার্সের আরেকটা শিরোপা জয়ের মধ্যদিয়ে সফলভাবে শেষ হয়েছে বিগ ব্যাশের দশ নম্বর আসরটি। কাল ফাইনালে পার্থ স্কোরার্সকে ২৭ রানে হারিয়েছে সিডনি সিক্সার্স।

বিগ ব্যাশের গত আসরেও শিরোপা জিতেছিল সিক্সার্স। সিডনির ক্লাবটি শিরোপা জিতেছিল টুর্নামেন্টটির প্রথম আসরেও। সব মিলিয়ে তাদের শিরোপা সংখ্যা হলো তিন, যা পার্থ স্কোরারের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ।

বিজ্ঞাপন

পার্থ স্কোরার ও সিডনি সিক্সার্স বিগ ব্যাশ লিগের অন্যতম সফল দুই ক্লাব। পার্থ কাল ছয় নম্বর ফাইনাল খেলতে নেমেছিল, আর সিডনি সিক্সার্স পাঁচ নম্বর। হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া ম্যাচটাকে প্রথম ইনিংসেই সিডনির দিকে অনেকটাই ঘুরিয়ে নিয়েছিলেন জেমস ভিন্স। সিডনির ইংলিশ ওপেনার সেঞ্চুরি না পাওয়ার হতাশা নিয়ে মাঠ ছেড়েছেন ঠিকই কিন্তু দলের চ্যালেঞ্জিং সংগ্রহে তার বড় অবদান। ৬০ বল খেলে ১০টি চার ৩টি ছয়ে ৯৫ রান করে আউট হয়েছেন ভিন্স।

আগে ব্যাটিং করতে নামা সিডনি সিক্সার্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৮৮ রান। ড্যানিয়েল ক্রিশ্চিয়ান (২০), মাইসেস হেনরিক্সদের (১৮) তাতে বড় অবদান।

পরে জবাব দিতে নেমে শুরুটা উড়ন্ত হয়েছিল পার্থের। শুরুতে ঝড় তুলেছিলেন ওপেনার ক্যামেরুন বেনক্রফট। কিন্তু বেনক্রফট নিজের ইনিংস বড় করতে পারেননি, অন্যরাও ব্যর্থ হয়েছেন। ১৯ বলে ৩০ করে ফিরেছেন বেনক্রফট। ৩৫ বলে ৪৫ করেছেন অপর ওপেনার লিয়াম লিভিংস্টোন। বাকিরা সেট হলেও ইনিংস বড় করতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি তুলতে পারেনি পার্থ। ২৭ রানে ম্যাচ জিতে শিরোপা উৎসবে মেতে উঠে সিডনি সিক্সার্স।

বিজ্ঞাপন

পার্থ স্কোরার বিগ ব্যাশ সিডনি সিক্সার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর