Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় রাউন্ড থেকেই চ্যাম্পিয়ন কেনিনের বিদায়


১১ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৬

প্রত্যাশার চাপে একেবারেই ভেঙে পড়লেন নারী টেনিসের চার নম্বর বাছাই সোফিয়া কেনিন। গতবার অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা জেতা যুক্তরাষ্ট্রের এই তারকা এবার বাদ পড়লেন দ্বিতীয় রাউন্ড থেকেই। এদিকে, পুরুষ এককে সহজ জয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) মেলবোর্নে এস্তোনিয়ার কাইরা কানেপির বিপক্ষে স্রেফ উড়ে গেছেন কেনিন। মাত্র ৬৪ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৬-২ গেমে হেরে বিদায় নিয়েছে ২২ বছর বয়সী তিনি। ম্যাচে ২২টি আনফোর্সড এরোর এবং সাতবার ব্রেক পয়েন্ট নেওয়ার সুযোগ পেলেও প্রতিবার ব্যর্থ হয়েছেন যুক্তরাষ্ট্র তারকা।

বিজ্ঞাপন

বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে প্রত্যাশার একটা বড় চাপ তার ঘাড়ে ছিলই। ম্যাচ শেষে বললেন, সেই চাপেই নাকি ভেঙে পড়েছিলেন। কেনিন বলেন, ‘খুব নার্ভাস ছিলাম। আমার ধারণা, বাইরের সবকিছুর জন্য এই চাপ। যেন সবাই আমাকে সবসময় জিজ্ঞেস করছে, ‘তুমি কী আবারও শিরোপা জিততে চাও? নিজেকে কী আবারও বিজয়ী হিসেবে দেখছো? অবশ্যই আমি হ্যাঁ বলেছি’। সত্যিই আমি চাপ সামলাতে পারছিলাম না। আমি এতে অভ্যস্ত নই।’

এদিকে, পুরুষ এককে প্রত্যাশিত জয় নিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। একমাত্র অস্ট্রেলিয়ান ওপেনেই একাধিক শিরোপা জেতা হয়নি স্প্যানিশ কিংবদন্তি। সেই হতশা ঘুচানোর লক্ষ্যে বেশ ভালোভাবেই এগুচ্ছেন ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক। যুক্তরাষ্ট্রের মাইকেল মোহকে আজ ৬-১, ৬-৪ ও ৬-২ সরাসরি সেটে হারিয়েছেন নাদাল।

অস্ট্রেলিয়ান ওপেন সোফিয়া কেনিন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর