Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাটিংয়ে সেরা মায়ার্স, বোলিংয়ে কর্নওয়াল


১৪ ফেব্রুয়ারি ২০২১ ২০:০৯

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজটা নিশ্চয় অনেকদিন মনে রাখবে ওয়েস্ট ইন্ডিজ। বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে ছাড়া বাংলাদেশে এসে ওয়ানডে সিরিজে স্রেফ উড়ে গেছেন ক্যারিবিয়ানরা। কিন্তু সেখান থেকে টেস্ট সিরিজে কী দুর্দান্ত প্রত্যাবর্তনই না করে দেখালেন সফরকারীরা। স্পিনিং উইকেটে খেলে অভ্যস্ত নয় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। বাংলাদেশ দুই টেস্টের উইকেটই বানিয়েছিল স্পিন বান্ধব। এতোকিছুর বিপক্ষে দাঁড়িয়েও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে ছাড়ল সফরকারীরা, এটা বড় সাফল্যই।

বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজে খেলার সুযোগ পাননি রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিকানরা। কাইল মায়ার্স, এনক্রুমা বোনাররা ওয়ানডে ছিলেন ঠিকই কিন্তু সফল হতে পারেননি। সেই তারাই কিনা টেস্টে বাংলাদেশকে কাঁপিয়ে ছাড়ল। সিরিজে রান, উইকেট তোলার ক্ষেত্রে ক্যারিবিয়ানদেরই বেশি দাপট।

দুই ম্যাচের ৪ ইনিংসে ২৬১ রান তোলা কাইল মায়ার্স সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে বাংলাদেশের আছে তিনজন। এনক্রুমা বোনার ২৩১ রান নিয়ে তালিকার দুই নম্বরে। এরপর যথাক্রমে লিটন দাস (২০০ রান), মেহেদি হাসান মিরাজ (১৯৮ রান) ও মুমিনুল হক সৌরভ (১৮৮ রান)।

উইকেট শিকারীদের তালিকায় ওয়েস্ট ইন্ডিজের রাকিম কর্নওয়াল সবার উপরে। ২ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন দীর্ঘদেহী স্পিনার। ১২ উইকেট নিয়ে দুই নম্বর স্থানে তাইজুল ইসলাম। এরপর যথাক্রমে মেহেদি হাসান মিরাজ (১০ উইকেট), জোমেল ওয়ারিকান (১০ উইকেট) ও আবু জায়েদ রাহি (১ ম্যাচে ৬ উইকেট)।

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর