Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোমাঞ্চকর লড়াইয়ে কোয়ার্টার থেকে বিদায় নাদালের

স্পোর্টস ডেস্ক
১৮ ফেব্রুয়ারি ২০২১ ১১:১৯

গেল ফ্রেঞ্চ ওপেনেই রজার ফেদেরারকে ছুঁয়েছেন রাফায়েল নাদাল। এবার যে ফর্মে শুরু করেছিলেন তাতে মনে হচ্ছিল ফেদেরারকে পেছনে ফেলেই দেবেন অস্ট্রেলিয়ান ওপেন জিতে। কোয়ার্টাফ পর্যন্ত প্রবল বিক্রমেই চলছিলেন নাদাল। কোয়ার্টারে স্তেফানো সিতসিপাসকে প্রথম দুই সেটে দাঁড়াতেই দেননি নাদাল। তবে এরপর সিতসিপাসের অবিশ্বাস্য ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নাদালকে ছিটকে যেতে হয়েছে কোয়ার্টার থেকে।

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে প্রথম দুই সেট যথাক্রমে ৩-৬ ও ২-৬ গেমে জিতে নেন নাদাল। অর্থাৎ আর এক সেট জিতলেই নাদালের সেমিফাইনাল নিশ্চিত। তবে না সিতসিপাস তা হতে দিলেন না। ঘুরে তো দাঁড়ালেনই। তৃতীয় সেটে টাই ব্রেকারে ৭-৬ (৭-৪) গেমে সেট জিতে ঘুরে দাঁড়ানোর জানান দিলেন।

বিজ্ঞাপন

রোমাঞ্চকর লড়াইয়ে নাদালের হাত থেকে ম্যাচ কেড়েই নিলেন সিতসিপাস। চতুর্থ সেটে ৬-৪ আর শেষ সেট জিতলেন ৭-৫ গেমে। আর তাতেই সেমি নিশ্চিত হলো সিতসিপাসের। আর দুর্দান্ত এক কামব্যাকের গল্প লিখলেন গ্রিক তরুণ।

শুক্রবার শেষ চারে তার প্রতিপক্ষ রাশিয়ার দানিল মেদভেদেভ, যিনি প্রথমবার উঠেছেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে।

নাদালকে হারিয়ে বাকরুদ্ধ অবস্থা সিতসিপাসের, ‘আমি বাকরুদ্ধ। কোর্টে যা ঘটেছে, কোনো শব্দ দিয়ে আমার পক্ষে সেটার বর্ণনা করা সম্ভব নয়। ওই অবস্থায় এ রকম লড়াই করা সত্যি অবিশ্বাস্য ব্যাপার। এটার অনুভূতি অন্যরকম।’

সারাবাংলা/এসএস

অস্ট্রেলিয়ান ওপেন কোয়ার্টার ফাইনাল গ্র্যান্ড স্ল্যাম নাদাল বনাম সিতসিপাস রাফায়েল নাদাল স্তেফানোস সিতসিপাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর