Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলে সাকিব-ফিজদের নিলাম আজ

স্পোর্টস ডেস্ক
১৮ ফেব্রুয়ারি ২০২১ ১১:৫৬

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আগামি মৌসুমের আইপিএল’র নিলাম অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে নিলাম। এবারের নিলামে বাংলাদেশ দলের চার ক্রিকেটারের নাম রয়েছে ড্রাফটে। এর মধ্যে প্রথম দিকেই নিলামের ২ নম্বর সেটে থাকছে সাকিব আল হাসান আর ৪ নম্বর সেটে থাকছে মোস্তাফিজু রহমান।

সাকিব আর মোস্তাফিজের সঙ্গে নিলামের চূড়ান্ত তালিকায় আছেন বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ রিয়াদ। তবে নিলামের ১৯ নম্বরে থাকা সাইফের নাম আর ৩২ নম্বরে থাকা রিয়াদদের পর্যন্ত নিলাম চলবে কিনা তা নিয়ে আছে শঙ্কা।

বিজ্ঞাপন

আইপিএলের এবারের দলগুলোর বিদেশি কোটা শেষ হয়ে যাওয়ার কথা শুরুর কয়েক সেটেই। পরবর্তী সেটের খেলোয়াড়দের পর্যন্ত নিলাম আসতে না আসতেই দলগুলো নিজেদের কোটার বিদেশি খেলোয়াড় দলে ভিড়িয়ে ফেলেন।

সাকিবের সঙ্গে দুই নম্বর আরও আছেন মইন আলি, শিবাম দুবে, কেদার যাদব, দাভিদ মালান, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্রিস মরিসকে। নিলামের প্রথম সেটে আছেন অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, এভিন লুইস, করুন নায়ার, জেসন রয়, স্টিভেন স্মিথ ও হনুমা বিহারি।

আর মোস্তাফিজুর রহমানের সঙ্গে চার নম্বর সেটে আছেন শেলডন কটরেল, ন্যাথান কোল্টার-নাইল, অ্যাডাম মিল্ন, জাই রিচার্ডসন, মার্ক উড ও উমেশ যাদব।

সাকিবের ভিত্তিমূল্য দুই কোটি রুপি। এই অঙ্ক নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্য। সাকিবসহ আর মাত্র দশজন ক্রিকেটার এই মূল্যে নাম নিবন্ধন করেছেন।

সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস নিতে পারবে কেবল ১ জন করে বিদেশি ক্রিকেটার। সর্বোচ্চ ৫ জন নিতে পারবে কিংস ইলেভেন পাঞ্জাব, ৪ জন করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্স।

বিজ্ঞাপন

ভারতীয় ১৬৪ ক্রিকেটারের মধ্যে দল পাবেন সর্বোচ্চ ৬১ জন। সর্বোচ্চ ১৩ জন নিতে পারবে বেঙ্গালুরু, সর্বনিম্ন ৩ জন হায়দরাবাদ।

সারাবাংলা/এসএস

২০২১ মৌসুম আইপিএল নিলাম বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মাহমুদউল্লাহ রিয়াদ মোস্তাফিজুর রহমান মোহাম্মদ সাইফউদ্দিন সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর