Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুলের মাশুল গুনছে রিয়াল

স্পোর্টস ডেস্ক
২০ ফেব্রুয়ারি ২০২১ ১২:০৫

রিয়ালের ডাগআউটের জিনেদিন জিদানের জন্য চলতি মৌসুমটা যেন অভিশপ্ত কাটছে। একের পর এক ইনজুরিতে দলের খেলোয়াড়রা মাঠের বাইরে ছিটকে যাচ্ছেন। আর এছাড়াও ক্লাবের ভুল সিদ্ধান্তও এখন ভোগাচ্ছে জিদানকে। ঠাসা সূচি আর সব প্রতিযোগিতা মিলিয়ে খেলোয়াড়দের প্রতি সপ্তাহেই খেলতে হচ্ছে বেশি সংখ্যক ম্যাচ, আর তাতেই ইনজুরির প্রবণতা বাড়ছে তাদের। সব ক্লাব একারণে ক্ষতিগ্রস্ত হলেও জিদানের দলটি যেন একটু বেশিই ভুগছে।

স্প্যানিশ লা লিগায় রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে ম্যাচের আগে নতুন করে ইনজুরিতে পড়েছেন রিয়ালের প্রধান স্ট্রাইকার করিম বেনজেমা। আর তাতেই রিয়ালের চোটাক্রান্ত খেলোয়াড়দের তালিকায় সার্জিও রামোস, এডেন হ্যাজার্ড, দানি কার্ভাহাল, রদ্রিগো, ফেদে ভালভার্দে, মার্সেলোদের নাম লেখালেন বেনজেমা।

দলের প্রধান খেলোয়াড়দের বাদ রেখে দল ঘোষণা করতে বেশ বেগ পেতে হচ্ছে জিদানকে আর তাই তো একাডেমিতে ডাকতে হয়েছে পাঁচ তরুণকে। তবে এর পেছনে কেবল খেলোয়াড়দের চোটই নয়, সেই সঙ্গে দায়ী রিয়াল কোচ জিনেদিন জিদান এবং ক্লাব কর্তৃপক্ষও। গেল জানুয়ারিতে শীতকালীন দলবদলের মৌসুমে স্ট্রাইকার লুকা জোভিচ এবং মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডকে ধারে খেলতে যাওয়ার অনুমতি দিয়েছে ক্লাব।

লুকা জোভিচ তার সাবেক ক্লাব ফ্রাঙ্কফ্রুটে আর ওডেগার্ড নাম লিখিয়েছেন আর্সেনালে। রিয়াল মাদ্রিদের এমন দুর্দশার সময়ে স্কোয়াড ভারি করতেই পারতেন তারা। এসময় জিদানের জন্য ত্রাতা হতে পারতেন জোভিচ-ওডেগার্ড।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা সবমিলিয়ে মোট ৪১ বার ইনজুরির শিকার হয়েছেন। যেখানে চিরপ্রতিদ্বন্দি বার্সেলোনার খেলোয়াড়রা পড়েছেন ২৫বার আর নগরপ্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদের খেলোয়াড়রা ইনজুরিতে পড়েছে ১৫ বার।

রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে রিয়ালের স্কোয়াড:

গোলরক্ষক: থিবো কোর্তোয়া, আন্দ্রে লুনিন, ডিয়েগো আলতুবা।

রক্ষণভাগ: রাফায়েল ভারান, নাচো, ফারল্যান্ড মেন্ডি, ভিক্টোর চাস্ট, মিগুয়েল গুতিরাজ।

মধ্যমাঠ: টনি ক্রুস, লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, ইস্কো, সার্জিও আরিবাস, ব্ল্যাঙ্কোস।

আক্রমণভাগ: মার্কো অ্যাসেন্সিও, লুকাস ভাস্কেজ, ভিনিসিয়াস জুনিয়র, মারিয়ানো দিয়াজ এবং হুগো দুরো।

সারাবাংলা/এসএস

ইনজুরিতে জর্জরিত জিনেদিন জিদান মার্টিন ওডেগার্ড রিয়াল মাদ্রিদ লুকা জোভিচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর