Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চোট নিয়েও শিরোপার লড়াই চলছে রিয়ালের

স্পোর্টস ডেস্ক
২১ ফেব্রুয়ারি ২০২১ ১২:২৩

এক ম্যাচ আগেও লিগ লিডার অ্যাটোলেটিকো মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে ছিল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। তবে লেভান্তের কাছে ২-০ গোলে অ্যাটলেটির হারের পর চোটগ্রস্ত দল নিয়েও রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে জিতে পয়েন্ট পয়েন্ট ব্যবধানে তিনে নামিয়ে এনেছে রিয়াল মাদ্রিদ। যদিও অ্যাটলেটিকোর হাতে একটি অতিরিক্ত ম্যাচ রয়েছে। আর তাতেই আবারও যেন শিরোপা ধরে রাখার লড়াইয়ে ফিরল জিনেদিন জিদানের দল।

এর আগে ভায়োদোলিদের বিপক্ষে ১৯ জনের দল সাজাতে নিজেদের একাডেমি থেকে পাঁচ তরুণকে ডাকতে হয়েছে জিদানকে। কেননা চোটে পড়ে মূল দলের খেলোয়াড়রা আগেই ছিটকে গেছেন। গত পরশু সর্বশেষ ওই তালিকায় যোগ দিয়েছেন করিম বেনজেমা। এর আগে সার্জিও রামোস, দানি কার্ভাহাল, মার্সেলো, এডার মিলিতাও, ফেদে ভালভার্দে, রদ্রিগো এবং এডেন হ্যাজার্ডরা ছিটকে গিয়েছিলেন।

তাই তো ভায়োদোলিদের বিপক্ষে একাডেমি থেকে সার্জিও আরিবাস, ব্ল্যাঙ্কোকে ডাকতে হয়েছে জিদানকে। তবে তাতে কি? জিনেদিন জিদানের দল ঠিকই জয় তুলে নিয়ে ফিরেছেন ভায়োদোলিদের মাঠ থেকে। রিয়ালের কষ্টার্জিত জয়টা এসেছে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরোর করা একমাত্র গোলের মাধ্যমে।

তবে ক্যাসেমিরোকে ছাড়িয়ে এদিন রিয়ালের সেরা পারফর্মার বলা যেতেই পারে থিবো কোর্তোয়াকে। দলের বিপদের মুহূর্তে একের পর এক সেভ করে দলকে ধরে রাখেন ম্যাচে। দুর্দান্ত সেভ করে দলকে গোল হজমের হাত থেকে রক্ষা করেছেন এই বেলজিয়ান গোলরক্ষক।

ম্যাচের ৬৫ মিনিটের মাথায় টনি ক্রুসের সেট পিস থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়িয়ে দলকে জয় এনে দেন ক্যাসেমিরো। এই জয়ে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা অ্যাটলেটিকোর ঠিক পেছনেই আছে বর্তমান চ্যাম্পিয়নরা। আর ২৩ ম্যাচে ডিয়েগো সিমিওনের দলের পয়েন্ট ৫৫ পয়েন্ট। ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে রিয়ালের ঠিক পিছেই আছে বার্সেলোনা। আজ নিজেদের মাঠে কাদিজের বিপক্ষে খেলতে নামবে বার্সা।

সারাবাংলা/এসএস

রিয়াল মাদ্রিদ রিয়াল মাদ্রিদ বনাম ভায়োদোলিদ স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর