Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছক্কার নতুন রাজা গাপটিল


২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৫

আহমেদাবাদ টেস্টে স্পিন রাজত্বের মধ্যে দারুণ একটা ইনিংস খেলেছেন রোহিত শর্মা। তবুও ভারতীয় ওপেনারের হয়তো মন খারাপ! ওদিকে তার ছক্কার রেকর্ড যে ভেঙে দিলেন মার্টিন গাপটিল। এতোদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ছিল রোহিতের। আজ সেটা ভেঙে দিয়েছেন গাপটিল। গাপটিলের রেকর্ড গড়ার দিনে অস্ট্রেলিয়াকে ৪ রানে হারিয়ে হারিয়ে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে গেছে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

১০০ ইনিংসে ১২৭ ছক্কা হাঁকিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি সর্বোচ্চ ছক্কার মালিক ছিলেন রোহিত। আজকের ম্যাচের আগে গাপটিলের ছক্কা ছিল ৯১ ইনিংসে ১২৪। আট আট ছক্কা হাঁকিয়ে সংখ্যাটা বাড়িয়ে ১৩২ তে নিয়েছেন কিউই তারকা। ড্যানিডিনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়ান বোলারদের স্রেফ কচুকাটা করেছেন গাপটিল।

শুরুতেই টিম সেইফার্টকে (৩) হারায় নিউজিল্যান্ড। গাপটিল ও কেন উইলিয়ামসন সেটা পরে বুঝতেই দেননি। দ্বিতীয় উইকেটে ৭০ বলে ১৩১ রান তোলেন দুজন। উইলিয়ামসন ৩৫ বলে ২টি চার ৩টি ছয়ে ৫৩ রান করে ফিরলেও গাপটিল অবিচলই ছিলেন। মনে হচ্ছিল টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিটা বুঝি আজ পেতে যাচ্ছেন কিউই ওপেনার। মাত্র ৩ রানের জন্য সেটা না হলেও রেকর্ড ঠিকই গড়েছেন গাপটিল।

তার ৫০ বলে ৯৭ রানের ইনিংসটিতে চারের মার ৬টি, আর ছক্কা ৮টি। শেষ দিকে ১৬ বলে ১ চার ৬ ছক্কায় জেমি নিশাম ৪৬ রান করলে ২১৯ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। পরে অস্ট্রেলিয়ানরাও অবশ্য ছেড়ে কথা বলেননি।

দারুণ শুরু এনে দিয়েছিলেন ম্যাথু ওয়েড (১৫ বলে ২৪), জস ফিলিপরা (৩২ বলে ৪৫)। মাঝে মার্কাস স্টায়নিস ও শেষে ড্যানিয়েল সামছ ব্যাটে ঝড় তোলেন। অবশ্য শেষের সমীকরণটা মেলাতে না পারায় জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি অজিদের।

স্টায়নিস ৩৭ বলে ৭টি চার ৫টি ছক্কায় ৭৮ রান করেন। সামছ ১৫ বলে ২ চার ৪ ছক্কায় ৪১ রান করেন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার ইনিংস থামে ২১৫ রানে।

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ মার্টিন গাপটিল রোহিত শর্মা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর