Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পন্তের ব্যাটে ভারতের সুন্দর দিন


৫ মার্চ ২০২১ ২০:৩১

ইংল্যান্ডের প্রথম ইনিংস ২০৫ রানে গুটিয়ে গেলেও একটা সময় মনে হচ্ছিল ভারত লিড নিতে পারবে তো? ১৪৬ রানেই পড়ে গেল যে স্বাগতিকদের ষষ্ঠ উইকেট। সেখান থেকে ৮৯ রানে এগিয়ে থেকে দিন শেষ করল ভারত। লিডটা আরও বাড়বে নিশ্চিত, কারণ হাতে এখনো তিন উইকেট।

এভাবে ঘুড়ে দাঁড়ানোতে বড় অবদান রিশভ পন্ত ও ওয়াসিংটন সুন্দরের। সপ্তম উইকেট জুটিতে দুজনের ১১৩ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি তুলে নিয়েছেন পন্ত। দিন শেষে ৬০ রানে অপরাজিত সুন্দর।

বিজ্ঞাপন

আহমেদাবাদে সিরিজ নির্ধারনি টেস্টে ১ উইকেটে ২৪ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত। বিরাট কোহলি (০) ও চেতেশ্বর পুজারা (১৭) ফিরেছেন দলীয় ৪১ রানের মধ্যেই। অজিঙ্কা রাহানেও (২৭) বড় ইনিংস খেলতে পারেননি। রোহিত শর্মা এক প্রান্ত ধরে রেখে এগুচ্ছিলেন। দলীয় ১২১ রানের মাথায় তিনিও (৪৯) ফিরেন হাফ সেঞ্চুরি মিসের হতাশা নিয়ে। রচিন্দ্রন অশ্বিনও যখন কিছুক্ষণ পর ফিরলেন ভারত তখন ১৪৬/৬।

জেসন আন্ডারসন আর বেন স্টোকস যেন চেপে ধরেছিলেন ভারতকে। তবে তারপরও রিশভ পন্ত কিন্তু রক্ষণাত্মক খেলেননি। পাল্টা আক্রমণ করে প্রতিপক্ষকে ছত্রভঙ্গ করতে চেয়েছেন। অপর প্রান্তে ওয়াসিংটন সুন্দরও ব্যাটিং করেছেন বেশ সুন্দর। তবে পন্তের ইনিংসটি ছিল স্পেশাল।

১১৫ বলে সেঞ্চুরি করা পন্ত পঞ্চাশ থেকে একশ’তে পৌঁছেছেন মাত্র ৩৩ বলে। তার ১১৮ বলে ১০১ রানের ইনিংসটিতে চার ১৩টি, ছক্কা ২টি। সুন্দর অপরাজিত আছেন ১১৭ বল খেলে ৮টি চারের সাহায্যে ৬০ রান করে। তার সঙ্গে ১১ রানে দিন শেষ করেছেন অক্ষর প্যাটেল।

ইংল্যান্ডের পক্ষে এখন পর্যন্ত জেমস অ্যান্ডারসন ৩টি, জ্যাক লিচ ও বেন স্টোকস দুটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

জেমস অ্যান্ডারসন বিরাট কোহলি ভারত-ইংল্যান্ড সিরিজ রিশভ পন্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর