Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশে খেলতে আফগানিস্তানের অস্বীকৃতি, জামালরা যাচ্ছেন নেপালে


৭ মার্চ ২০২১ ১৬:২৫

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাই পর্বের ম্যাচ খেলতে বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানিয়েছে আফগানিস্তান ফুটবল দল। ফলে জুনে নিরপেক্ষ ভেন্যুতেই বিশ্বকাপ বাছইয়ের বাকি তিন ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। এদিকে, আফগানিস্তান না আসতে ওই সময়টাতে তিন জাতি টুর্নামেন্ট খেলতে নেপালে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

করোনাভীতির কথা উল্লেখ করে আগেই এএফসির কাছে বাংলাদেশে না আসার কথা জানিয়েছিল আফগানিস্তান ফুটবল ফেডারেশন। তার প্রেক্ষিতে এএফসি বিষয়টি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে সমঝোতা করে নিতে বলে। তবে নিজের অবস্থানে অনড় থাকে আফগানিস্তান। গতকাল তারা আনুষ্ঠানিকভাবে বাছাই পর্ব না খেলতে আসার বিষয়টি বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে জানিয়ে দিয়েছে।

বিজ্ঞাপন

আজ রোববার (৭ মার্চ) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বিবৃতিতে বলা হয়েছে, ‘গতকাল রাতে লিখিতভাবে বাংলাদেশে এসে ম্যাচ খেলতে না পারার বিষয়টি বাফুফেকে অবহিত করেছে আফগানিস্তান ফুটবল ফেডারেশন।’ বাংলাদেশ-আফগানিস্তান বাছাই পর্বের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিলেটে, আগামী ২৫ মার্চ।

এদিকে, আফগানিস্তানের ম্যাচটি অনুষ্ঠানিকভাবে বন্ধ হওয়াতে ওই সময়ে নেপালে তিন জাতি টুর্নামেন্ট খেলার বিষয়টি নিয়ে আর দ্বিধা থাকল না বাংলাদেশের। মার্চের ২২ তারিখে শুরু হবে টুর্নামেন্টটি, শেষ হবে ৩০ মার্চ। সবগুলো ম্যাচই হবে কাঠমান্ডুতে। যেখানে স্বাগতিক নেপাল, বাংলাদেশ এবং কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের অংশ নেওয়ার কথা।

বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে আগেই বলে রেখেছেন, নেপাল যাওয়া হলে ক্যাম্পের জন্য ২৩ ফুটবলারকে ডাকতে চান তিনি। আর ক্যাম্প শুরু করতে চান ১০ বা ১১ মার্চ।

বিজ্ঞাপন

এএফসি বাফুফে বাংলাদেশ-আফগানিস্তান ফুটবল ম্যাচ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর