Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপ না হলে ঘরোয়া ক্রিকেট আয়োজনের ভাবনা বিসিবি’র


৭ মার্চ ২০২১ ১৭:৫০

আহমেদাবাদে সিরিজের শেষ টেস্টে ইংল্যান্ডকে উড়িয়ে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়ায় হুমকির মুখে পড়েছে আসন্ন এশিয়া কাপ। কেননা লর্ডসে যখন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে (১৮-২২ জুন) একই সময় শ্রীলঙ্কায় এশিয়া কাপের আসরও অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ভারত ছাড়া এশিয়া কাপ যে অকল্পনীয়! সঙ্গত কারণে ধরেই নেয়া হচ্ছে যে এবারের এশিয়া কাপ হচ্ছে না। আর যদি আদতেই তাই হয়, তাহলে ওই সময় ঘরোয়া ক্রিকেট আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞাপন

আইসিসি’র টেস্ট চ্যাম্পিয়শিপের দ্বিতীয় ফাইনালিস্টের সমীকরণটি ছিল এমন, যদি আহমেদাবাদে ৪-৮ মার্চ সিরিজের শেষ টেস্ট ম্যাচটি ভারত জিতে যায় বা ড্রও করে তাহলে দ্বিতীয় দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিবে বিরাট কোহলিরা। আর হেরে গেল ফাইনালে উঠে যাবে অস্ট্রেলিয়া। কিন্তু ম্যাচটি তিন দিনেই নিজেদের করে নিয়েছে বিরাট কোহলিরা। ফলে জুনে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচে তারাই খেলবে। এদিকে এশিয়া কাপও তখনই গড়ানোর কথা। উদ্ভুত পরিস্থিতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) নিশ্চয়ই চাইবে ভারত অংশগ্রহন করুক। ফলে ধরেই নেয়া যাচ্ছে যে এবারের এশিয়া কাপের আসর পূর্ব নির্ধারিত সময়ে বসছে না। শেষমেষ তাই হলে, ওই স্লটে ঘরোয়া ক্রিকেট আয়োজনের কথা ভাবছে টাইগার ক্রিকেট প্রশাসন।

বিজ্ঞাপন

রোববার (৭ মার্চ) শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে সাংবাদিকদের একথা জানান বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

চৌধুরী বলেন, ‘যদি এ ধরনের একটা ফাঁকা সময় থাকে আমরা চেষ্টা করব যে জাতীয় দলের খেলোয়াড়েরা তো অবশ্যই ফিট থাকবে। সেই সময় কোনো ঘরোয়া টুর্নামেন্টের কোনো স্লট নির্ধারিত করা যায় কিনা। আমরা এখনও কাজ করছি বিষয়টা নিয়ে, আমাদের ক্রিকেট ক্যালেন্ডার নিয়ে এবং আমরা চেষ্টা করছি যত তাড়াতাড়ি সম্ভব এটাকে প্যানেল করে একটা পূর্ণাঙ্গ ক্রিকেট ক্যালেন্ডার বোর্ডকে উপস্থাপন করা।’

এশিয়া কাপ টেস্ট চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ ক্রিকেট বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর