Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এটা রোনালদোর ম্যাচ’

স্পোর্টস ডেস্ক
৯ মার্চ ২০২১ ১৩:১৩

আজ রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব-১৬’র দ্বিতীয় লেগ মাঠে গড়াচ্ছে। এদিন এফসি পোর্তোকে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে আতিথ্য দেবে জুভেন্টাস। তবে এই ম্যাচে মাঠে নামার আগে নানান সমীকরণের কথা মাথায় রাখতে হচ্ছে জুভেন্টাসকে। পোর্তোর মাঠে প্রথম লেগে ২-১ ব্যবধানে হারের কারণে কোয়ার্টারের রাস্তা বেশ কঠিন হয়ে গেছে জুভেদের। আর তাতেই তো এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ক্রিস্টিয়ান রোনালদোর দিকে তাকিয়ে গোটা জুভেন্টাস।

জুভেন্টাসে যোগ দেওয়ার পর গেল দুই বছরই উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব-১৬’তে প্রথম লেগে হেরে দ্বিতীয় লেগে রোনালদোর গোলেই কোয়ার্টারে জায়গা করে নিয়েছে জুভেরা। ২০১৮/১৯ মৌসুমে অ্যাটলেটিকোর কাছে ২-০ ব্যবধানে হেরে দ্বিতীয় লেগে রোনালদোর হ্যাটট্রিকে কোয়ার্টার, এরপর ২০১৯/২০ মৌসুমে অলিম্পিক লিঁওর কাছে ১-০ ব্যবধানে হেরেও কোয়ার্টারে খেলে রোনালদোর কল্যাণেই।

২০২০/২১ মৌসুমের শেষ ষোলর লড়াইয়ে পোর্তোর মাঠে ২-১ ব্যবধানে হেরে এবার দ্বিতীয় লেগে ঘরের মাঠে তাই রোনলদোর জ্বলে ওঠার দিকেই তাকিয়ে জুভেন্টাস। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাই তো জুভে কোচ আন্দ্র পিরলো জানালেন, ‘এটি রোনালদোর ম্যাচ। সে এসব ম্যাচ খেলার জন্য সব সময় মুখিয়ে থাকে। সে সম্পূর্ণ সুস্থ ও ফিট আছে। সে বিশ্রাম পেয়েছে আর এই ম্যাচে খেলার জন্য তার তর সইছে না।’

‘আমরা জানি আমরা অনেক চাপের মধ্যে আছি কিন্তু আমরা লুকিয়ে থাকছি না। আমরাও জুভেন্টাস, আমরা প্রস্তুত আছি কিন্তু তাই বলে প্রতিপক্ষকে আমরা ছোট করে দেখছি না। আমরা কেবল কোয়ালিফাই করার কথায় ভাবছি।’-যোগ করেন পিরলো।

অবশ্য কেবল পিরলো একাই নয়, রোনালদোর দিকে তাকিয়ে আছেন লেওনার্দো বনুচ্চিও। তিনি বলেন, ‘ক্রিস্টিয়ানো সবসময়ই এমন সব ম্যাচ খেলার জন্য মুখিয়ে থাকে। আমরা জানি কেউ যদি এমন ম্যাচ থেকে ফলাফল বের করে আনতে পারে সেটা একমাত্র রোনালদোই। আপনারা এখন থেকেই ভাবতে পারেন সে কতটা মুখিয়ে আছে এই ম্যাচ খেলার জন্য।’

চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ন এই ম্যাচে মাঠে নামার আগের ম্যাচে সিরি আ’তে বিশ্রাম পেয়েছেন রোনালদো। শেষ ম্যাচে তার দল ৩-১ ব্যবধানে জিতলেও তিনি খেলেছেন শেষের মাত্র ২১ মিনিট। অর্থাৎ বিশ্রাম নিয়ে নিজেকে প্রস্তুত করে রেখেছেন দলের মহাবিপদের সময় জ্বলে ওঠার লড়াইয়ের জন্য।

বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে রাউন্ড অব-১৬’র দ্বিতীয় লেগের খেলা। কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিতে জুভেন্টাসের সামনে সমীকরণ কমপক্ষে ১-০ ব্যবধানে জিততে হবে। আর একটি গোল হজম করলে সরাসরি কোয়ার্টারে জায়গা করে নিতে জিততে হবে কমপক্ষে দুই গোলের ব্যবধানে। আর ম্যাচ যদি জুভেন্টাসের পক্ষে ২-১ ব্যবধানে শেষ হয় তবে খেলা গড়াবে অতিরিক্ত সময়ে। সেখান থেকে নিষ্পত্তি না হলে টাইব্রেকারে ফলাফল নির্ধারিত হবে।

এছাড়াও চ্যাম্পিয়নস লিগের অপর ম্যাচে বুরুশিয়া ডর্টমুন্ড সিগন্যাল ইদুনা পার্কে সেভিয়াকে আতিথ্য দেবে। প্রথম লেগে সেভিয়ার মাঠ থেকে এর্লিং হালান্ডের জোড়া গোলে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টারে এক পা দিয়ে রেখেছে বুরুশিয়া।

সারাবাংলা/এসএস

আন্দ্রে পিরলো উয়েফা চ্যাম্পিয়নস লিগ ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস বনাম পোর্তো রাউন্ড অব ১৬ শেষ ষোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর