Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লঙ্কা সফরে দেশি কোচেই ভরসা বিসিবি’র


১৩ মার্চ ২০২১ ১৫:৪৯

ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি শেষ হয়েছে বেশ আগেই। সঙ্গত কারণেই নিউজিল্যান্ড সফরে টাইগারদের সঙ্গে স্পিন বোলিং পরামর্শক হিসেবে কাজ করছেন নতুন চুক্তিতে, যার ব্যপ্তি এই সিরিজ পর্যন্তই। সিরিজ শেষ হলেই বাংলাদেশ অধ্যায়ের সমাপ্তি টানবেন সাবেক এই কিউই অধিনায়ক। তার অনুপস্থিতিতে আসন্ন শ্রীলঙ্কা সফরে স্থানীয় স্পিন বোলিং কোচদের উপরে ভরসা করছে বিসিবি।

ভেট্টোরির সঙ্গে বিসিবি’র চুক্তি ছিল গেল বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত (অক্টোবর-নভেম্বর ২০২০) । তাই শুধু এই নিউজিল্যান্ড সফরের জন্যই নতুন করে এই সাবেক বাঁহাতি স্পিনারের সঙ্গে চুক্তিতে গিয়েছে বিসিবি। সিরিজ শেষ তো ভেট্টোরি অধ্যায়েরও শেষ। উদ্ভুত পরিস্থিতিতে নতুন কোচ খুঁজতে শুরু করেছে টাইগার ক্রিকেট প্রশাসন। এদিকে শ্রীলঙ্কা সিরিজ আগামী মাসেই। এত অল্প সময়ের মধ্যে টাইগারদের জন্য বিশ্বমানের কোচ খুঁজে পাওয়াটা বিসিবি’র জন্য হয়ত সহজ হবে না। সেকারণেই এই সিরিজে দেশি কোচদের ওপরেই ভরসা করছে বিসিবি।

শনিবার (১৩ মার্চ) সাংবাদিকদের একথা জানান বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সফরে দেশীয় স্পিন কোচে প্রাধান্য দিচ্ছি। এর মধ্যে দেখি, কী করা যায়। কোভিডের জন্য পরিস্থিতিতে আমরা ঝামেলায় আছি। ভেট্টোরির সঙ্গে চুক্তি টি-টোয়েন্টি (গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ) পর্যন্ত। করোনার সময়ে নিউজিল্যান্ড যাওয়া এবং আসা বিরাট একটা সিসটেমেটিক প্রবলেম আছে। সেটার জন্য আমরা আপাাতত নিউজিল্যান্ডের বাইরে ওকে পাবো না। আমরা ভবিষ্যতে চিন্তা করবো কী হয় না হয়। এর মধ্যে স্থানীয় কোচ আছে যাকে নিয়ে আমরা শ্রীলঙ্কা যাবো।’

টাইগারদের স্পিন বোলিং পরামর্শক হিসেবে ডেনিয়েল ভেট্টোরি দলের সঙ্গে সবশেষ ছিলেন ২০২০ সালের জিম্বাবুয়ে সিরিজে। ঘরের মাঠে গড়ানো ওই সিরিজের টেস্ট ম্যাচ শেষ করেই দেশের বিমান ধরেন নিউজিল্যান্ডের কিংবদন্তি এই স্পিনার। ফলে এরপর আর কোন সিরিজেই তাকে দেখা যায়নি। সেই তিনি অবশেষে গত বৃহস্পতিবার (১১ মার্চ) শিষ্যদের সঙ্গে কুইন্সটাউনের চলমান নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ড্যানিয়েল ভেট্টোরি বিসিবি স্পিন বোলিং পরামর্শক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর