Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ওয়ানডেতে মাহমুদুলের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
১৪ মার্চ ২০২১ ১২:৪৯

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডের প্রথম দুটিতে জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ ইমার্জিং দল। আর তৃতীয়টিতে টস হেরে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত সেঞ্চুরিতে ২৬০ রানের পুঁজি বাংলাদেশ ইমার্জিং দলের।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ দল। দলীয় রান ১৫ হতে না হতেই ওপেনার সাইফ হাসান (৩) বোল্ড হয়ে ফেরেন মার্ক অ্যাডায়ারের বলে। এরপর আনিসুল ইসলাম ইমনের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন তিনে নামা মাহমুদুল হাসান জয়। তবে ইমন ৩১ বলে ৪১ রান করে গ্যারেথ ডিলনের বলে ফিরলে ভাঙে এই জুটি।

এরপর তাওহিদ হৃদয় (২), শাহাদাত হোসেন (১৩), মাহুদুল ইসলাম অঙ্কন (৩৩) আর আমিনুল ইসলাম (৩) রান করে ফেরেন। অর্থাৎ প্রায় নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ দল। তবে উইকেটের অপর প্রান্তে ঠিকই ঠাই হয়ে দাঁড়িয়ে থাকেন মাহমুদুল।

অন্যদের যাওয়া আসার ভিড়েও দলের প্রয়োজনের সময় নিজের উইকেটটা তো ধরে রাখেনই সেই সঙ্গে ব্যাটও ছোটান ব্যক্তিগত বড় সংগ্রহের পথেও। দলীয় ১০৯ রানে হৃদয়, ১৪০ রানে শাহাদাত, ১৬৩ রানে শামিম আর ২৩৪ রানে অঙ্কন ফেরেন।

এর মধ্যেই অর্ধশতক হাঁকান মাহমুদুল, এরপর ব্যাট ছোটান সেঞ্চুরির দিকে। শেষ পর্যন্ত সেঞ্চুরি তুলে নিয়েও ব্যাট ছোটাতে থাকেন। শেষ পর্যন্ত ১৩৫ বলে ১২৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দুর্ভাগ্যবশত রান আউট হয়ে ফেরেন তিনি। দুর্দান্ত এই ইনিংস মাহমুদুল সাজান ৯টি চার ও তিনটি ছয়ে।

শেষ দিকে দ্রুতই উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। আর তাই তো নির্ধারিত ৫০ ওভারের আগেই গুটিয়ে যায় বাংলাদেশ ইমার্জিং দল। ২৫৬ রানে মাহমুদুল ফিরলে ৮ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ দল। এরপর মাত্র চার রান তুলতেই বাকি দুই উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ দল। ৪৮.৪ ওভারে ২৬০ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ দল।

আয়ারল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডিলনে, রুহান প্রিটোরিয়াস আর হ্যারি টেক্টর আর বাকি একটি উইকেট নেন পেটার চেজ। মার্ক অ্যাডায়ার ৪.৪ ওভারে ২১ রানে নেন দুটি উইকেট।

সারাবাংলা/এসএস

তৃতীয় ওয়ানডে বাংলাদেশ ইমার্জিং দল বাংলাদেশ ইমার্জিং দল-আয়ারল্যান্ড উলভস মাহমুদুল হাসান জয় মাহমুদুলের সেঞ্চুরি শেষ ওয়ানডে


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর