Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে জয়ী নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
২০ মার্চ ২০২১ ০৯:১৮

ডানেডিনে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ শুরু করল স্বাগতিক নিউজিল্যান্ড। বাংলাদেশের দেওয়া মাত্র ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১.২ ওভারে ৮ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

মাত্র ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোস্তাফিজুর রহমানের প্রথম চার বল বেশ দেখে শুনেই খেলেছেন মার্টিন গাপটিল। তবে প্রথম ওভারের শেষ দুই বলে যথাক্রমে চার আর ছয় হাঁকিয়ে ওভার শেষ করেন গাপটিল। আর সেই শুরু। টানা পাঁচ ওভারেই বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন দুই কিউই ব্যাটসম্যান। পঞ্চম ওভারেই তুলে নেন দলীয় অর্ধশতক।

বিজ্ঞাপন

দুর্দান্ত শুরুর পর কিউইদের ব্যাটিং ইনিংসের ষষ্ঠ ওভারে বল হাতে আসেন তাসকিন আহমেদ। প্রথম বল ওয়াইড দিয়ে শুরু করলেও তৃতীয় বলে মার্টিন গাপটিলকে কট বিহাইন্ড করেন মুশফিকুর রহিমের হাতে। কিউইরা দলীয় ৫৪ রানে প্রথম উইকেট হারায়। আর মাত্র ১৯ বলে ৩টি চার আর ৪টি ছয়ে ব্যক্তিগত ৩৮ রানে ফেরেন মার্টিন গাপটিল।

গাপটিল ফেরার পর অভিষিক্ত ডেভন কনওয়ে মাঠে নামেন। দ্বিতীয় উইকেটে কিছুটা ধীরে রান তুলতে থাকে কিউইরা। হেনরি নিকোলসকে দারুণ সঙ্গ দিতে থাকেন অভিষিক্ত কনওয়ে। তবে দলকে জয়ের বন্দরের কাছে ভিড়িয়ে হাসান মাহমুদের বলে ফ্লিক করতে গিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হয়ে ফেরেন। দলীয় ১১৯ রানে ৫২ বলে ২৭ রান করে ফেরেন এই অভিষিক্ত ব্যাটসম্যান।

পড়ুন: ১৩১ রানেই গুটিয়ে গেল টাইগাররা

এরপর বাকি কাজটা উইল ইয়ংকে সঙ্গে নিয়ে সারেন হেনরি নিকোলস। নিকোলস ৪৯ রানে অপরাজিত থাকেন আর ইয়ং করেন ১১ রান।

এর আগে ব্যাট করতে নেমে কিউইদের বোলিং তোপে মাত্র ১৩১ রানে অল আউট হয় টিম বাংলাদেশ। ট্রেন্ট বোল্টের ৪ উইকেট শিকারের দিনে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান আসে মাহমুউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। রিয়াদ করেন দলীয় সর্বোচ্চ ২৭ রান আর মুশফিকুর রহিম করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান। তাতেই টাইগাররা মামুলি লক্ষ্য ছুঁড়ে দেয় মাত্র ১৩২ রানের। আর তাতেই মাত্র ২১.২ ওভারে ৮ উইকেট হাতে রেখেই টপকে যায় নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বাংলাদেশ: ১৩১/১০, ৪১.৫ ওভার, (তামিম ১৩, লিটন ১৯, সৌম্য ০, মুশফিক ২৩, মিঠুন ৯, মাহমুদউল্লাহ ২৭, মিরাজ ১, মেহেদি হাসান ১৪, তাসকিন ১০, মাহমুদ ১ এবং মোস্তাফিজুর ১*); (বোল্ট ৮.৫-০-২৭-৪, হেনরি ৯-১-২৬-১, নিশাম ৮-১-২৭-২, স্যান্টনার ৮-০-২৩-২, কাইল জেমিসন ৮-১-২৫-০)

নিউজিল্যান্ড: ১৩২/২; ২১.২ ওভার; (গাপটিল ৩৮, ডেভন কনওয়ে ২৭, হেনরি নিকোলস ৪৯*, উইল ইয়ং ১১*); (তাসকিন ৪-০-২৩-১, হাসান মাহমুদ ৪.২-০-৪৯-১, মোস্তাফিজুর ৪-০-২৬-০, মিরাজ ৬-০-১৭-০)

ফলাফল: নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ট্রেন্ট বোল্ট। (৮.৫-০-২৭-৪)

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক নিউজিল্যান্ড।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এসএস

কিউই টপ নিউজ দ্বিতীয় ইনিংস প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর