Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোসিয়েদাদের জালে বার্সার অর্ধ ডজন

স্পোর্টস ডেস্ক
২২ মার্চ ২০২১ ০৮:২১

গেল ম্যাচেই স্পর্শ করেছিলেন বার্সার জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলা জাভি হার্নান্দেজের রেকর্ড। আর সোসিয়েদাদের বিপক্ষে আর্মব্যান্ড হাতে খেলতে নেমে এককভাবে নাম লেখালেন এই রেকর্ডে। মেসির নতুন ইতিহাস গড়ার রাতে বার্সেলোনার গোল উৎসব করল রিয়াল সোসিয়েদাদের মাঠে। মেসির জোড়া গোলের সঙ্গে সার্জিনো ডেস্টের দুই গোলের সঙ্গে অ্যান্তোনিও গ্রিজম্যান ও উসমান দেম্বেলের গোলে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে আবারও টেবিলের দুইয়ে ফিরেছে বার্সেলোনা।

সোমবার হুয়েস্কার বিপক্ষে ৪-১ গোলে জয়ের ম্যাচ দিয়ে ক্লাবের ইতিহাসে জাভি হার্নান্দেজের সর্বোচ্চ ম্যাচের রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। ৭৬৮ ম্যাচ খেলে এবার রেকর্ডটি নিজের করে নিলেন তিনি।

রিয়াল সোসিয়েদাদের মাঠে বিধ্বংসী জয়ে টানা ১৮ ম্যাচ অপরাজিত রইলো বার্সা। গত ৫ ডিসেম্বরের পর আর হারেনি তারা। এই সময়ে তাদের জয় ১৫টি, ড্র তিনটি।

সান সেবাস্তিয়ানে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণে বার্সা। আধিপত্য দেখিয়ে একের পর এক আক্রমণ করে ছিন্ন ভিন্ন করে ফেলে সোসিয়েদাদের রক্ষণ। তবে গোল পেতে কিছুটা অপেক্ষা করতে হয় লিওনেল মেসিদের।

তবে অপেক্ষার অবসান ঘটে ম্যাচের ৩৭ মিনিটে, মেসির পাস ডি বক্সে বাঁ দিকে পেয়ে ছয় গজ বক্সের মুখে বাড়ান জর্দি আলবা। তাতে দেম্বেলের টোকা রেমিরো ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল জোরালো শটে জালে পাঠান অ্যান্তোনিও গ্রিজম্যান। এর মিনিট ছয়েক পর ব্যবধান দ্বিগুণ করেন সার্জিনো ডেস্ট। মেসির ডিফেন্সচেরা পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে লা লিগায় নিজের প্রথম গোলটি করেন তরুণ রক্ষণভাগের এই খেলোয়াড়। আর তাতেই প্রথমার্ধে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আবারও ম্যাচের নিয়ন্ত্রণে যায় কাতালান ক্লাবটি। আট মিনিটের মাথায় বাঁ দিক দিয়ে দারুণ গতিতে ডি বক্সে ঢুকে এবং দুই ডিফেন্ডারকে এড়িয়ে বাইলাইন থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান আলবা। এক ডিফেন্ডারের বল বিপদমুক্ত করার প্রচেষ্টায় বল ডেস্টের পায়ে লেগে জড়ায় জালে। আর তাতেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

এরপর শুরু লিওনেল মেসির ঝলক, ম্যাচের ৫৬ মিনিটে সার্জিও বুস্কেটসসের উঁচু করে বাড়ানো বল নিয়ে দুই জনের মধ্যে দিয়ে ডি বক্সে ঢুকে বাঁ পায়ের টোকায় গোলরক্ষকের ওপর দিয়ে জালে জড়ালেন। আর বার্সা লিড নিল ৪-০ ব্যবধানের। এরপর ৭১ মিনিটে এসে গোল করে ব্যবধান ৫-০ করেন উসমান দেম্বেলে।

খেলার ৭৭ মিনিটে দুর্দান্ত এক গোল করে সোসিয়েদাদের ব্যবধান কমান অ্যান্ডার বারেনিতিয়া। ম্যাচের শেষ দিকে এসে দুর্দান্ত টিম প্লেতে আলবার পাস ফাঁকায় পেয়ে পোস্ট ঘেঁষে বল ঠিকানায় পাঠান মেসি। আর তাতেই সোসিয়েদাদের জালে বার্সার অর্ধ ডজন। শেষ পর্যন্ত ওই ৬-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের দল।

এই জয়ে ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে রিয়ালকে টপকে দুইয়ে উঠে এসেছে বার্সা। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬০। আর ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

টপ নিউজ বার্সার বড় জয় রিয়াল সোসিয়েদাদ বনাম বার্সেলোনা লিওনেল মেসি সার্জিনো ডেস্ট স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর