Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের সেমিতে লেস্টার

স্পোর্টস ডেস্ক
২২ মার্চ ২০২১ ০৮:৪৭

কিং পাওয়ার স্টেডিয়ামে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দেয় লেস্টার সিটি। আর ঘরের মাঠেই ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলেই শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানের জয় নিয়ে ৩৯ বছর পরও আবারও এফএ কাপের সেমি ফাইনালে জায়গা করে নিল লেস্টার।

গত বছরের জানুয়ারিতে অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা। এরপর ঘরোয়া প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচ (২১ জয় ও ৮ ড্র) পর প্রতিপক্ষের মাঠে হারল ইউনাইটেড।

শুরু থেকে বল দখলে লেস্টার কিছুটা এগিয়ে থাকলেও উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। ম্যাচের ২৪তম মিনিটে ফ্রেডের করা ভুলে বল পেয়ে গোল করে লেস্টারকে এগিয়ে নেন কেলেচি ইহেনাচো। হ্যারি ম্যাগুইয়ারের পাস পেয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্যাক পাস দেন ডিন হেন্ডারসনের উদ্দেশে। বল গোলরক্ষকের কাছে পৌঁছার আগেই নিয়ন্ত্রণে নিয়ে ফাঁকা জালে পাঠান লেস্টারের ফরোয়ার্ড ইহেনাচো।

এরপর ম্যাচের ৩৮তম মিনিটে সমতায় ফেরে ইউনাইটেড। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে পল পগবার পাস পেয়ে শট নেননি ডনি চ্যান ডি বিক। ১২ গজ দূর থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন গ্রিনউড। আর তাতেই প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায় থেকে।

দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাথায় টিলেমানসের দুর্দান্ত এক গোলে ম্যাচে আবারও লিড নেয় লেস্টার। এরপর ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ হাতছাড়া করেন জেমি ভার্দি। গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মারেন তিনি। এরপর ম্যাচের ৭৮তম মিনিটে হেডে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান ৩-১ করেন ইহেনাচো। আর তাতেই ৩৯ বছর পর আবারও এফএ কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে লেস্টার সিটি।

এদিকে দিনের অপর কোয়ার্টার ফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে সেমি ফাইনালে ওঠে চেলসি। শেষ চারে তারা খেলবে আগের দিন এভারটনকে হারানো ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

সারাবাংলা/এসএস

এফএ কাপ কোয়ার্টার ফাইনাল টপ নিউজ ম্যানচেস্টার ইউনাইটেড-লেস্টার সিটি রেড ডেভিলস সেমি ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর