Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেঞ্চুরির দুয়ারে নাসির, বিপদে সিলেট


২৩ মার্চ ২০২১ ১৯:৫৫

নাসির হোসেন একদিন আগে বলেছিলেন, এবারের জাতীয় লিগের ৬ ম্যাচে ৮শ থেকে ১ হাজার রান করতে চান তিনি। ব্যক্তিগত জীবনে নানান বিতর্কের মধ্যে থাকা নাসিরের এমন কথায় অনেকেই হয়তো নাক সিটকেছিলেন! ২০১৮ সালের জানুয়ারি থেকে জাতীয় দলের বাইরে থাকা নাসির দেশের ক্রিকেটের বাইরেও যে অনেকদিন হলো। তবে জাতীয় লিগের প্রথম রাউন্ডে কিন্তু ঠিকই চমকে দিলেন অভিজ্ঞ অলরাউন্ডার। দলের অন্য ব্যাটসম্যানদের ভরাডুবির মধ্যে দারুণ ব্যাটিংয়ে সেঞ্চুরির সুবাস পাচ্ছেন নাসির। তবুও ঢাকার বিভাগের বিপক্ষে অবশ্য এখনো অনেকটা পিছিয়ে নাসিরের রংপুর বিভাগ।

ওদিকে, খুলনা বিভাগের বিপক্ষে রান পাহাড়ে চাপা পড়েছে সিলেট বিভাগ। তুষার ইমরান (৯৯), ইমরুল কায়েসের (৯০) প্রায় সেঞ্চুরির দু্ই ইনিংসে খুলনার প্রথম ইনিংস থেমেছে ৩৭৫ রানে। পরে ১৩০ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ফেলেছে সিলেট।

বিকেএসপির তিন নম্বর মাঠে ৮ উইকেটে ২৯৭ রানে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ঢাকা বিভাগ। ৮ রানে অপরাজিত ছিলেন আরাফাত সানি জুনিয়র, তার সঙ্গে ৪ রানে ক্রিজে ছিলেন সুমন খান। এই দুজন আজ হঠাৎই যেন ব্যাটসম্যান হয়ে উঠলেন! নবম উইকেট জুটিতে ৬৭ রান যোগ করে ঢাকার স্কোরটা আরও বড় করেছেন দুজন। শেষ পর্যন্ত ৩৬৫ রানে থেমেছে ঢাকা। আরাফাত সানি জুনিয়র ৮৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রান করেছেন। ৪৯ বলে ২৪ রান করেছেন সুমন।

রংপুরের হয়ে আলাউদ্দিন বাবু ৪ উইকেট নিয়েছেন। দুটি উইকেট নিয়েছেন মাহমুদুল হাসান। নাসির ৫ ওভার বোলিং করে ১০ রান খরচায় নিয়েছেন এক উইকেট।

৩৬৫ রানের জবাব দিতে নেমে শুরুতেই বড় বিপদে পড়ে যায় রংপুর, ৪১ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে দলটি। মাহমুদুল হাসান ছাড়া পরেও কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। তবে নাসির পাঁচে নেমে একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত ইনিংস খেলেছেন। ১৮৫ বল খেলে ১১টি চার ২টি ছক্কার সাহায্যে ৯৩ রানে দিন শেষ করেছেন আলোচিত ক্রিকেটার। দিন শেষে রংপুরের স্কোর ১৯৪/৭। অর্থাৎ এখনো ১৭১ রানে পিছিয়ে নাসিরদের রংপুর।

ওদিকে, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিলেটকে কোনঠাসা করেছে খুলনা। ৭ উইকেটে ৩০৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা খুলনা আজ থেমেছে ৩৭৫ রানে। আগের দিনে ২৪ রানে অপরিাজত থাকা নাহিদুল ইসলাম ৪৮ রান করে আউট হয়েছেন। সিলেটের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন খালেদ আহমেদ ও আবু জায়েদ রাহি।

পরে বোলিংয়েও সিলেটকে নাস্তানাবুদ করেছে খুলনা। মাসুম খান, মিনহাজুর রহমান ও ময়নুল ইসলামদের দুর্দান্ত বোলিংয়ে দলটি দেড়শ পর্যন্ত যেতে পারবে কিনা সন্দেহ। ১৩০ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে সিলেট। চল্লিশের ঘরে পৌঁছুতে পারেননি একজন ব্যাটসম্যানও। সর্বোচ্চ ৩৭ করেছেন ওপেনার ইমতিয়াজ হোসেন। আট নম্বরে নেমে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেছেন এনামুল হজ জুনিয়র। খুলনার হয়ে ৩২ রানে চার উইকেট নিয়েছেন মাসুন খান। দুটি করে উইকেট নিয়েছেন মিনহাজুর রহমান ও ময়নুল ইসলাম।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

ইমরুল কায়েস এনসিএল ২০২১ নাসির হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর