Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিরেই নাসিরের দুর্দান্ত সেঞ্চুরি


২৪ মার্চ ২০২১ ১২:৩০

ব্যক্তিগত জীবন নিয়ে নানান টানপোড়েন মধ্যে থাকা নাসির হোসেন দুদিন আগে বলেছিলেন, এবারের জাতীয় লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চান। ২০১৮ সালের জানুয়ারি থেকে জাতীয় দলের বাইরে থাকা নাসির ঘরোয়া ক্রিকেটও খেলেননি এক বছরের বেশি সময় ধরে। ফলে তার কথায় নাট সিটকানোই স্বাভাবিক। তবে মাঠে নেমে কিন্তু ঠিকই চমকে দিলেন অভিজ্ঞ অলরাউন্ডার। জাতীয় লিগের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে রংপুর বিভাগের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন নাসির।

তার ১১টি চার ৪টি ছয়ে ১১৫ রানের ইনিংসটিকে শুধু রান দিয়ে বিচার করলে ভুলই হবে! দলের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার মধ্যে নাসির একাই যেভাবে দলকে টানলেন তাতে মনেই হয়নি এক বছরের বেশি সময় পর ঘরোয়া ক্রিকেট খেলতে নেমেছেন। ঢাকার ৩৬৫ রানের জবাব দিতে নেমে রংপুরের প্রথম ইনিংস থেমেছে ২৩০ রানে। তার মধ্যে নাসির একাই করেছেন ১১৫। অর্থাৎ দলের মোট রানের অর্ধেক। দলের বাকি ৯ ব্যাটসম্যান মিলে বল খেলেছেন ৩১৩টি, আর নাসির একাই খেলেছেন ২৫২টি।

ব্যক্তিগত জীবন নিয়ে নানান বিতর্কের মধ্যে থাকা নাসির আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিলেন ৯৩ রানে অপরাজিত থেকে। সেঞ্চুরির মুখে থাকা নাসির দিনের শুরুতে কোনো ঝুঁকি নেননি। বড় শটও খেলেননি। সিঙ্গেল ডাবলস নিয়ে এগুচ্ছিলেন। নাজমুল ইসলাম অপুর বল আলতো টোকায় মিড উইকেটে পাঠিয়ে ৯৯ থেকে তিন অঙ্কের ঘরে পৌঁছেছেন ডানহাতি ক্রিকেটার। সেঞ্চুরি পর উদযাপন করেননি, ড্রেসিং রুমের দিকে ব্যাটও ওঠাননি তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে নাসিরের এটা অষ্টম সেঞ্চুরি।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

জাতীয় ক্রিকেট লিগ নাসির হোসেন রংপুর বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর