Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয় দেখছে ঢাকা মেট্রো


২৪ মার্চ ২০২১ ১৮:৩৭

মার্শাল আইয়ুর্বের ব্যাটে দ্বিতীয় দিনেই এগিয়ে গিয়েছিল ঢাকা মেট্রো। বোলার শহিদুল ইসলাম হঠাৎ ব্যাটসম্যান হয়ে উঠে আজ আরও এগিয়ে নিলেন দলটিকে। দুই মিলিয়ে জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে বরিশাল বিভাগের বিপক্ষে জয় দেখছে ঢাকা মেট্রো। অপর ম্যাচে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে হার এড়াতে লড়ছেন রাজশাহী বিভাগের জুনায়েদ সিদ্দিকি ও ফরহাদ রেজা।

বরিশালের বিভাগীয় স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৭ উইেকেট ৩২৪ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে ঢাকা মেট্রো। স্বীকৃত কোনো ব্যাটসম্যান ছিলেন না, উইকেটে ৪২ রানে অপরাজিত ছিলেন পেসার শহিদুল ইসলমা। তার সঙ্গে ২১ রানে ব্যাট করছিলেন আরেক পেসার আবু হায়দার রনি। আজ সকালে বোলার স্বত্তা ভুলে শহিদুলের ব্যাটিং স্বত্তা যেন জেগে উঠল!

দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন শহিদুল। ১৫০ বল খেলে ১৪টি চারের সাহায্যে ১০৬ রান করে আউট হয়েছেন। আবু হায়দার ৯৯ বলে করেছেন ৩৯ রান। ঢাকা মেট্রোর ইনিংস থেমেছে শেষ পর্যন্ত ৪১৩ রানে। বরিশালের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম, সোহাগ গাজী, মুনির হোসেন ও তানভীর হোসেন।

১৭২ রানে পিছিয়ে পড়ে দ্বিতীয় ইনিংস শুরু করা বরিশালকে বোলিংয়েও ধাক্কা দেন শহিদুল। দলীয় ৭ রানের মাথায় বরিশালের ওপেনার মোহাম্মদ আশরাফুলকে (১) সরাসরি বোল্ড করেন তিনি। পরে অপর ওপেনার মইনুল ইসলাম ও চারে নামা সালমান হোসেন প্রতিরোধ গড়তে চেয়েছেন। কিন্তু বড় রানে পিছিয়ে পড়া দলটির জন্য সেটা পর্যাপ্ত ছিল না। তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় বরিশালের স্কোর ১৭৭//৭। অর্থাৎ মাত্র ৫ রানের লিড পেয়েছে দলটি। হাতে আর তিন উইকেট বলে লিডটা বড় করার সুযোগও কম বরিশালের। মইনুল ইসলাম ৬৩ ও সালমান হোসেন ৪৪ রান করেছেন।

অপর ম্যাচে রাজশাহীর হারা-জেতা অনেকটা নির্ভর করছে জুনায়েদ সিদ্দিকি ও ফরহাদ রেজার ওপর। ৫ উইকেটে ৪৩ রান নিয়ে আজ তৃতীয় দিন শুরু করা চট্টগ্রামের দ্বিতীয় ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ১৪৭ রানে। আটে নেমে ইরফান শু্ক্কুর ৬৯ রানের দারুণ একটা ইনিংস খেলেন। দুই ইনিংস মিলিয়ে চট্টগ্রামের লিড দাঁড়ায় ২৮৩।

এক জুনায়েদ ছাড়া কেউই এই লক্ষ্যের পেছনে ছোটার মতো ব্যাটিং করতে পারেননি। তানজিদ হাসান (২৮), জহুরুল ইসলাম (২৩) ও তৌহিদ হৃদয়রা (২৩) সেট হয়েও বড় ইনিংস খেলতে পারেননি। দিন শেষ হওয়ার আগে ফরহাদ রেজা অবশ্য অভয় দিচ্ছিলেন জুনায়েদকে। দিন শেষে ৫১ রানে অপরাজিত জানুয়েদ। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত ফরহাদ।

৫ উইকেটে ১৪৭ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে রাজশাহী। অর্থাৎ জিততে আরও ১৩৬ রান দরকার রাজশাহীর, হাতে পাঁচ উইকেট।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

এনসিএল ২০২১ চট্টগ্রাম বিভাগ জাতীয় ক্রিকেট লিগ বাংলাদেশ ক্রিকেট মার্শাল আইয়ুব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর