Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে চট্টগ্রামের জয়, বরিশালে ঢাকা মেট্রোর


২৫ মার্চ ২০২১ ১৬:৪৭

হার এড়াতে হলে আজ দুর্দান্ত কিছু করতে হতো রাজশাহী বিভাগকে। চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৫ উইকেট হাতে রেখে ১৩৬ রানে পিছিয়ে ছিল পদ্মাপাড়ের দলটি। ব্যাটসম্যানদের মধ্যে অপরাজিত ছিলেন কেবল জুনায়েদ সিদ্দিকি। জুনায়েদ অবশ্য একপ্রান্ত ধরে লড়েই গেলেন। কিন্তু অপর প্রান্তে কাউকে দাঁড়াতেই দেননি তরুণ পেসার মেহেদি হাসান রানা। যাতে ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা রাজশাহী ১৯৪ রানে গুটিয়ে গিয়ে ৮৮ রানে ম্যাচ হেরেছে।

বিজ্ঞাপন

এদিকে, অপর ম্যাচে বরিশালে বরিশাল বিভাগের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে ঢাকা মেট্রো। দুই ইনিংস মিলিয়ে মাত্র ৩৭ রানের লিড দাঁড়ালে আট উইকেটের জয় নিশ্চিত করেছে ঢাকা মেট্রো।

রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে জুনায়েদ সিদ্দিকি ও ফরহাদ রেজার দিকে তাকিয়ে ছিল রাজশাহী বিভাগ। দিনের শুরুতে দুজন বেশ ভালো লড়াই করলেও তরুণ রানা সেই লড়াই গুড়িয়ে দিয়েছেন দুর্দান্তভাবে। দলীয় ১৬৪ রানের মাথায় ফরহাদ ব্যক্তিগত ২৫ রানে আউট হলে তারপর ধুরমুর করে ভেঙে পড়েছে রাজশাহীর দ্বিতীয় ইনিংস। জুনায়েদ শেষ পর্যন্ত ৬৮ রানে অপরাজিত ছিলেন।

মেহেদি হাসান রানা ১৭ ওভারে ৩৫ রান খরচায় ৪ উইকেট দখল করেছেন, তার তিনটিই আজকে। এছাড়া ইরফান হোসেন নিয়েছেন ৩ উইকেট।

অপর দিকে, বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে ঢাকা মেট্রোর জয়টা অনুমিতই ছিল। গতকাল তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে বরিশাল লিড পেয়েছিল মাত্র ৫ রান, হাতে ছিল তিন উইকেট। বরিশালের লিডটা যে বড় হচ্ছে না সেটা বুঝাই যাচ্ছিল। হলোও না, ১৭৭ রানে দিন শুরু করা বরিশাল শেষ পর্যন্ত ২০৮ রানে গুটিয়ে গেলে মাত্র ৩৭ রানের লিড দাঁড়ায় ঢাকা মেট্রোর সামনে।

ঢাকা মেট্রো পরে আট উইকেটের জয় পেয়েছে। তবে এই রান তুলতেই দুই উইকেট হারানোর বিষয়টা বড় বেখাপ্পাও ঠেকেছে।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

বিজ্ঞাপন

এনসিএল ২০২১ জাতীয় ক্রিকেট লিগ বাংলাদেশ ক্রিকেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর