Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাকিরের দুর্দান্ত লড়াইয়ের পরও সিলেটের বড় হার


২৫ মার্চ ২০২১ ১৮:০২

ফলোঅনে পড়া সিলেট বিভাগের হয়ে জাকির হোসেন লড়াই করলেন বুক চিতিয়ে। তবে তার ১৪০ রানের বড় ইনিংসটিতেও হার এড়াতে পারেনি সিলেট। জাতীয় লিগের প্রথম রাউন্ডে খুলনা বিভাগের বিপক্ষে ৮ উইকেটে জিতেছে সিলেট। এদিকে, অপর ম্যাচে নাসির হোসেনের রংপুর বিভাগের বিপক্ষে ৮০ রানে জিতেছে ঢাকা বিভাগ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৫০ রান নিয়ে আজ চতুর্থ দিনের খেলা শুরু করেছিল সিলেট। তৃতীয় দিন শেষে ফলোঅনে পরা দলটির লিড ছিল মাত্র ৯। অধিনায়ক অলক কাপালির (১৪) সঙ্গে জাকির হোসেন অপরাজিত ছিলেন ১১৮ রানে। ম্যাচ বাঁচাতে এই দুজনের দিকেই তাকিয়ে ছিল সিলেট।

বিজ্ঞাপন

জাকির আজও লড়েছেন দারুণ ভাবে। কিন্তু কাপালিসহ বাকিরা পুরো ব্যর্থ হয়েছেন খুলনার বোলিং সামলাতে। ২৫০ রানে দিন শুরু করা সিলেট গুটিয়ে গেছে ৩০৮ রানে। যাতে মাত্র ৭২ রানের লিড পায় সিলেট। খুলনার হয়ে আব্দুল হালিম ৬২ রানে ৪টি ও মইনুল ইসলাম ৩৬ রানে ৩টি উইকেট নিয়েছেন।

৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইমরানুজ্জামানের ব্যাটে ২ উইকেট হারিয়েই জয় নিশ্চিত করেছে খুলনা। ইমরান শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩৩ রানে।

এদিকে, বিকেএসপির তিন নম্বর মাঠে ম্যাচ বাঁচাতে হলে দুর্দান্ত লড়াই-ই করতে হতো রংপুর বিভাগকে। নাসির হোসেনসহ অন্য ব্যাটসম্যানদের দিকে তাকিয়ে ছিল রংপুর। প্রথম ইনিংসে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেওয়া নাসির পারেননি, পারেননি দলের বাকিরাও। ২ উইকেটে ৩৫ রান নিয়ে দিনের খেলা শুরু করা রংপুর গুটিয়ে গেছে ১৮৩ রানে। যাতে ৮০ রানের বড় জয় নিশ্চিত হয়েছে ঢাকার।

রংপুরের হয়ে অধিনায়ক নাঈম ইসলামই যা একটু লড়েছেন। একপ্রান্ত আগলে রেখে ৬১ রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান এসেছে তরুণ উইকেটরক্ষক আকবর আলীর ব্যাট থেকে। ঢাকার হয়ে দুর্দান্ত বোলিং করেছেন তরুণ স্পিনার নাজমুল ইসলাম অপু। ৬৪ রান খরচায় ৬ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার। ২ উইকেট নিয়েছেন তাইবুর রহমান।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

এনসিএল ২০২১ খুলনা বিভাগ জাতীয় ক্রিকেট লিগ ঢাকা বিভাগ বাংলাদেশ ক্রিকেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর